NE UpdatesBarak UpdatesHappenings

করোনা নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত পাঠদান নয়, সরকারকে বলল এবিভিপি
No classes & exams till corona scare prevails in the state, ABVP tells govt

৪ জুন : বর্তমান কোভিড-১৯ মহামারির প্রকোপে শিক্ষাজগতে আসা বিভিন্ন সমস্যা সম্বন্ধে রাজ্যপাল, মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অবগত করল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের আসাম প্রদেশ শাখা। বুধবার এবিভিপি রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল ও শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাকে এ সংক্রান্ত স্মারকপত্র তুলে দিয়ে এসব সমাধানের বিষয়েও নজর কেড়েছে।

বিদ্যার্থী পরিষদের আসাম প্রদেশ সম্পাদক রাকেশ দাসের নেতৃত্বে এক প্রতিনিধি দল মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে স্মারকপত্র প্রদান করে। মূলত পরিষদ এই করোনা মহামারির প্রাদুর্ভাবের সময় ৮টি প্রধান দাবি নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছে। প্রধান দাবিগুলোর মধ্যে রয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত গতানুগতিক পাঠদান শুরু এবং পরীক্ষা আয়োজন না করা এবং পাঠদান শুরু করার অন্তত এক মাস পর পরীক্ষার আয়োজন করা। তাছাড়া যেসব স্থানে অনলাইন ক্লাস সম্ভব হয়ে ওঠেনি, সেসব স্থানে কম্পিউটার সেন্টার স্থাপন করা, ছাত্রছাত্রীদের আর্থিক অবস্থা বিবেচনা করে সব ধরনের পরীক্ষার শুল্ক রেহাই করা।

দাবির মধ্যে ছাত্রসংস্থা আরও বলেছে, বর্তমান সঙ্কটজনক পরিস্থিতিকে লক্ষ্য করে ৫০ শতাংশ নম্বরে অ্যাসাইনমেন্ট ভিত্তিতে এবং ৫০ শতাংশ নম্বরের পরীক্ষা আয়োজন করা, সংক্ষিপ্তভাবে প্রশ্ন ব্যাংক জারি করা, এমসিকিউ মাল্টিপল চয়েস কোশ্চেন মডেলে পরীক্ষা আয়োজন করা, ব্যক্তিগত মালিকানাধীন শৈক্ষিক প্রতিষ্ঠানগুলোতে শুল্ক রেহাই করা এবং যেসব শিক্ষা প্রতিষ্ঠান কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে, সেগুলো ভালোভাবে স্যানিটাইজ না করা পর্যন্ত পাঠদান শুরু না করা। পরিষদ মনে করে, রাজ্য সরকার দাবিগুলো গুরুত্ব সহকারে বিচার করে ছাত্রছাত্রীদের হিতে যথাযথ সিদ্ধান্ত নেবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker