India & World UpdatesAnalyticsBreaking News

ভারত হিন্দুদের দেশ, সিএএ-র বিরোধিতা নিয়ে সরব মোহন ভাগবত

১৯ জানুয়ারি : ভারত হিন্দুদের দেশ। ভারতের ১৩০ কোটি মানুষ হিন্দু। আরএসএস সদস্যরা এই মতবাদে বিশ্বাসী হলেও তার উপরে সংবিধানকেই সত্যি বলে মনে করে থাকে। রবিবার এমনই দাবি করেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। দেশ জুড়ে চলা সিএএ বিরোধিতা নিয়ে এভাবেই সরব হলেন আরএসএস সুপ্রিমো।

সিএএ নিয়ে গোটা দেশেই শুরু হয়েছে প্রতিবাদ আন্দোলন। দিল্লির শাহিন বাগ থেকে লখনউয়ে ঘড়িঘর সর্বত্র আন্দোলন চলছে। সর্বত্রই শান্তপূর্ণ অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন আন্দোলকারীরা। মোহন ভাগবত এই সিএএ বিরোধী আন্দোলন নিয়েই প্রকাশ্যে মুখ খুলেছেন। তিনি দাবি করেছেন আরএসএস ভারতকে হিন্দুদের ভূমি বলে মনে করলেই সংবিধানকে মান্যতা দেয়। কারোর ধর্ম, ভাষা জোর করে বদলে দেওয়ার পক্ষপাতী নয় আরএসএস।

কয়েকদিন আগেই আরএসএস প্রধান মোহন ভাগবত দাবি করেছিলেন, ভারত হিন্দুদের ভূমি। এখানকার আদি বাসিন্দা সকলেই হিন্দু। এখন যে মুসলিমরা ভারতে বসবাস করছেনও তাঁরাও একটা সময়ে হিন্দু ছিলেন। তাই বিতর্কও হয়েছিল। মোহন ভাগবত রবিবার আবার দাবি করেছে, ভারতে হিন্দুদের ভূমি বলে মনে করলেও জোর করে আরএসএস কখনও কারোর ভাষা এবং ধর্ম পরিবর্তন করার পক্ষপাতী নয়।। সকলে মিলে একসঙ্গে বসবাস করার নীতিতেই বিশ্বাস করে হিন্দু ধর্ম। সিএএ বিরোধী আন্দোলনকে দুর্বল করতে ময়দানে নেমেছে বিজেপি। দেশজুড়ে সিএএ-র সমর্থনে প্রচার শুরু করেছেন বিজেপি নেতা-কর্মীরা। শহরে শহরে সিএএ-র সমর্থনে প্রচার শুরু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker