India & World UpdatesHappeningsBreaking News

Railways contemplating to issue only confirm tickets & do away with waiting list
ওয়েটিং লিস্ট বাদ দিয়ে শুধু কনফার্ম টিকিটের পথে এগোচ্ছে রেল

২৮ ডিসেম্বর : রেল যাত্রায় এখন কনফার্ম টিকিট পাওয়াটা এক বড় চ্যালেঞ্জ। কিন্তু আগামী দিনে খুব সহজেই পাওয়া যাবে কনফার্ম টিকিট। কারণ ভারতীয় রেল আগামী পাঁচ বছরে এমন ব্যবস্থা নিয়ে আসছে যে, আপনি যখনই টিকিট কাটবেন, সেটি হবে কনফার্ম টিকিট। অর্থাৎ কোনও অপেক্ষা তালিকা বা ওয়েটিং লিস্ট থাকবে না।

রেলওয়ে বোর্ডের অধ্যক্ষ বিনোদ যাদব জাতীয় স্তরের এক স্ংবাদ মাধ্যমকে জানিয়েছেন, গত কয়েক বছর থেকে কনফার্ম টিকিট পাওয়ার ব্যাপারে চিন্তাচর্চা চলছে। তিনি বলেন, তৎকাল পরিষেবার মাধ্যমে বহুক্ষেত্রে কনফার্ম টিকিট পাওয়ার ব্যবস্থা করছে ঠিকই, কিন্তু এর মাধ্যমে সমস্যা পুরোপুরি কাটিয়ে ওঠা সম্ভব হচ্ছে না। আর এজন্যই রেল বিভাগ আগামী ৫ বছরে কনফার্ম টিকিট পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে চায়। তিনি জানান, ব্যস্ত রেলরুটে এই পরিষেবার শুভারম্ভ করা হবে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, কনফার্ম টিকিটের শুভারম্ভ দিল্লি থেকে মুম্বাই, কলকাতা ও চেন্নাই রুটে করা হবে। প্রসঙ্গত, বর্তমানে এই তিনটি রুটে কনফার্ম টিকিট পাওয়াটা খুব সহজ নয়। এজন্য বেশিরভাগ যাত্রী রেল বাদ দিয়ে বিমানে চলাচল করা বেশি পছন্দ করছেন। এতে রেলের রাজস্ব মার খাচ্ছে। সরকারের এই নতুন সিদ্ধান্তে যাত্রীরা উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker