Barak UpdatesHappeningsBreaking News

গান্ধী জয়ন্তীতে শিলচরে শোভাযাত্রা, প্লাসটিকমুক্ত পরিবেশ গড়ার আহ্বান
Rally taken out on Gandhi Jayanti, Silchar pledges for a plastic-free town

২ অক্টোবর : সাতসকালেই শোভাযাত্রা, মাল্যদান ও প্লাসটিক মুক্ত পরিবেশ গড়ার শপথ নিয়ে শিলচরে শুরু হল গান্ধীজির ১৫০তম জন্মজয়ন্তী। বুধবার সকালে শহরের গান্ধীবাগে গান্ধীজির মূর্তিতে মাল্যদান করেন পুরপতি নীহারেন্দ্র নারায়ণ ঠাকুর, জেলাশাসক লায়া মাদ্দুরি, পুরসভার ভাইস চেয়ারপার্সন চামেলি পাল সহ বিশিষ্টজনেরা।

গান্ধীজির মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলাশাসক লায়া মাদ্দুরি জেলার মানুষকে নিজের শরীর, স্বাস্থ্য ইত্যাদি ঠিক রাখার উপর বিশেষ জোর দেন। তিনি একবার ব্যবহারযোগ্য প্লাসটিক বর্জন করার ওপর বিশেষ জোর দেন। পাশাপাশি এ দিন জানিয়ে দেন, কেন্দ্র সরকারের নির্দেশ অনুযায়ী এই গান্ধী জয়ন্তী থেকেই এই প্লাসটিক ব্যবহারে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

এরপরই গান্ধীবাগের সামনে থেকে এক বিশাল মিছিল বের হয়। এই শোভাযাত্রা সেন্ট্রাল রোড, ভাওয়াল পয়েন্ট, টেনিস ক্লাব হয়ে পুলিশ প্যারেড গ্রাউন্ডে গিয়ে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারী সবাই প্লাসটিক পতাকা বাদ দিয়ে কাপড়ের ব্যানার ব্যবহার করেন। প্লাসটিক মুক্ত পরিবেশ গড়ার বার্তা নিয়ে এই শোভাযাত্রায় বিভিন্ন মডেল প্রদর্শিত হয়। মিছিলে বেশ কয়েকটি এলপি, এমই স্কুল, এনজিও-র সদস্যরা অংশগ্রহণ করেন। বিজেপি জেলা কার্যালয় থেকে সাফাই করে একটি দল এসে এই মিছিলে যোগ দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker