Barak UpdatesBreaking News

ভাবগম্ভীর মর্যাদায় ঈদ-উল-আজহা উদযাপন শিলচরে
Eid-ul-Adha celebrated with religious fervour at Silchar

১২ আগস্ট : মুসলমানদের পবিত্র ধর্মীয় উতসব ঈদ-উল-আজহা সোমবার সারা দেশের সঙ্গে শিলচরেও যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ দিন সকাল সাড়ে ৮টায় শিলচর ইটখলা ঈদগায় কেন্দ্রীয়ভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ পাঠ করান শিলচর বড় মসজিদের ইমাম মওলানা সাব্বির আহমেদ লস্কর।

সকাল থেকেই প্রচণ্ড দাবদাহে পুড়ছে গোটা উপত্যকা। সাত সকালেই রোদের প্রচণ্ড তাপ। কিন্তু তাই বলে ঈদের নামাজে উপস্থিতি কম হয়নি। ইটখলা ঈদগার পাকা মাঠটি রোদে তাপ ছড়ালেও ধর্মপ্রাণ মুসলমানেরা সেখানে দাঁড়িয়েই নামাজ আদায় করেন। নামাজ শেষ হওয়ার পর সবাই মিলে বিশ্বশান্তির জন্য দোয়া করেন। বিভিন্ন বয়সের মানুষ এ দিন সকালে ইটখলা ঈদগায় হাজির ছিলেন।

নামাজ পরিচালনা করার পর এ দিন মওলানা সাব্বির আহমেদ লস্কর বলে, বিশ্বশান্তির জন্য দোয়া প্রার্থনার পাশাপাশি দেশের প্রতিটি অংশে শান্তি কাম্য। এই শান্তি বজায় রাখতে গিয়ে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে হবে। আনন্দের সঙ্গে দুঃখের সময়ও একে অন্যের সাহায্যে হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, ঈদে কুরবানি দেওয়া প্রতিটি ধর্মপ্রাণ মুসলিমের আত্মত্যাগ ও সংযমের বিষয়। এটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা থেকে বিরত থাকতেও তিনি আহ্বান জানিয়েছেন।

এ দিন ইটখলা ঈদগা ছাড়াও মেহেরপুর, কনকপুর, বেরেঙ্গা ইত্যাদি স্থানে ঈদগা ও মসজিদে প্রচুর সংখ্যায় ধর্মপ্রাণ মুসলিমরা নামাজ আদায় করেছেন। এই ঈদগাগুলোতে নামাজকে কেন্দ্র করে আশপাশ এলাকায় যান চলাচলে কিছুটা পরিবর্তন আনে পুলিশ। ভিড় এড়াতে ঈদগার কাছাকাছি গাড়ি যেতে দেয়নি পুলিশ। ফলে দিনভর একে অন্যকে আলিঙ্গন ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবেই কাটছে পবিত্র ঈদ-উল-আজহা উতসব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker