Barak UpdatesBreaking News

বৃহস্পতিবার থেকে পাহাড় লাইনে রেল অবরোধের ডাক, ১৪৪ ধারি জারি
Rail blockade at hill section from Thursday, 144 imposed

৬ মার্চঃ বৃহস্পতিবার ভোর ৫ টা থেকে অনিৰ্দিষ্টকালের জন্য পাহাড় লাইনে রেল অবরোধের ডাক দিয়েছে এনসি হিলস ইন্ডিজেনাস স্টুডেন্টস ফোরাম। লামডিং-শিলচর ব্রডগেজ প্রকল্পের কাজ করতে গিয়ে নিউ হাফলং থেকে নিউ হারাঙ্গাজাও পর্যন্ত ৫০টি গ্রামের ৫০০ পরিবারের কৃষি জমি ও বসতবাড়ি নষ্ট হয়েছে বলে অভিযোগ তাদের। দীর্ঘদিন থেকে উত্তরপূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষের কাছে এই ৫০০ পরিবারকে ক্ষতিপূরণ মিটিয়ে দেওয়ার দাবি জানিয়ে করছে স্টুডেন্টস ফোরাম। কিন্তু উত্তর পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ তাদের এই দাবিতে তেমন গুরুত্ব দিচ্ছে না।

ডিমা হাসাও-র জেলাশাসক অমিতাভ রাজখোয়া ছাত্র সংগঠনটির সভাপতি ডেভিড কেভমের সঙ্গে বৈঠকে বসে রেল অবরোধ প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানান। কিন্তু ছাত্র সংগঠনটি রাজি হয়নি। তারা তাদের সিদ্ধান্তে অনড় থাকে। ডেভিড কেভম বলেন, রেল কর্তৃপক্ষ যত সময় পর্যন্ত ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের ক্ষতিপূরণ মিটিয়ে না দেয় তারা তাদের সিদ্ধান্ত থেকে সরে আসবেন না। তাই বুধবার জেলাশাসক অমিতাভ রাজখোয়া রেল স্টেশন ও তার আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

রেল স্টেশনে বৈধ টিকিট ছাড়া ৫ জনের বেশি মানুষ জড়ো হতে পারবেন না বলেও জানিয়ে দেন। তাছাড়া রেল স্টেশন চত্বর এবং রেল ট্র্যাকে কোনও ধরনের অবরোধ, ধরনা, জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে, হাতে কোনও ধরনের অস্ত্র নিয়ে চলাফেরা করতে পারবেন না, মটরসাইকেল বা স্কুটারে একাধিক ব্যক্তি চলাচল করতে পারবে না।

তবে বৃদ্ধ ব্যক্তি বা ১০ বছরের নীচে থাকা ছাত্রছাত্রীর উপর এই নিষেধাজ্ঞা থাকবে না। নিষেধাজ্ঞা অমান্য করলে জেলা প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে আন্দোলনকারীদের চড়া সুরে সতর্ক করে দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker