India & World UpdatesBreaking News

নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে জঙ্গি ঘাঁটতে বিমান হানা ভারতের, বোমা নিক্ষেপ
Breaking: India drops 1000kg bombs, crosses LOC, destroys terrorist camps

২৬ ফেব্রুয়ারি : মঙ্গলবার শেষ রাত সাড়ে তিনটা নাগাদ ভারতীয় বিমান বাহিনীর ২০০০ ফাইটার জেট আন্তর্জাতিক নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে জঙ্গিদের একটি ডেরা সম্পূর্ণ গুড়িয়ে দিয়েছে।

ভারতীয় বিমান বাহিনীর একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা এ কথা জানিয়েছে। এই জেট ফাইটার বিমান থেকে জঙ্গি ঘাটি লক্ষ্য করে ১০০০ হাজার কেজি বোমা নিক্ষেপ করা হয়েছে। এর আগে পাকিস্তানের পক্ষ থেকে অভিযোগ করা হয়, ভারতীয় জেট নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করেছে।

এ দিকে, পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর দাবি করেছেন, নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকেছে ভারতীয় যুদ্ধ বিমান। পাক সেনার মুখপাত্রের দাবি, মুজাফরবাদ থেকে ভারতীয় যুদ্ধ বিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ‘অবৈধভাবে প্রবেশ করে’ পাক অধিকৃত কাশ্মীরের আকাশে। ভারতীয় বিমানটি থেকে বালাকোটের কাছে বিস্ফোরক নিক্ষেপ করা হয়েছে বলেও দাবি করেছেন আসিফ গাফুর। টুইট করে পাক সেনার মুখপাত্র আরও জানিয়েছেন ‘‘সঠিক সময়ে উপযুক্ত জবাব দিয়েছে পাক বায়ুসেনাও। কোনও ক্ষয়ক্ষতি হয়নি’’। পাক সেনার প্রত্যুত্তরের পরই ভারতীয় বিমানটি ফিরে যায় বলেও জানানো হয়েছে।

সংবাদ সংস্থাকে ভারতীয় বায়ুসেনার একটি সূত্র জানিয়েছে, নিয়ন্ত্রণ রেখা বরাবর জঙ্গি ঘাঁটিতে আক্রমণ হেনেছে একদল মিরাজ ২০০০ ফাইটার জেট এবং তা সম্পূর্ণ রূপে ধ্বংস করে দিয়েছে।

টুইটারে পাক সেনার মুখপাত্র জানান, ‘‘নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করেছে ভারতীয় বায়ুসেনা। তৎক্ষনাৎ এর জবাব দিয়েছে পাকিস্তান। এরপরই ভারতীয় বিমানটি ফিরে গিয়েছে।’’ এর আগে টুইট করে গাফুর লেখেন, ‘মুজাফরবাদ সেক্টরে ঢুকে পড়ে ভারতীয় যুদ্ধ বিমান। জবাবি আক্রমণে ফিরে যায় ভারতীয় যুদ্ধ বিমান।’

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী আইইডি বিস্ফোরণ ঘটে। এরফলে ৪০ জন সিআরপিএফ জওয়ান নিহত হন। এই হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। হামলার পর একটি ভিডিও বার্তায় জইশের তরফে দাবি করা হয়, আদিল আহমেদ দার নামে এক জইশ জঙ্গি এই হামলা চালিয়েছে।

February 26: Brave hearts of the Indian Airforce (IAF) launched a massive attack across the Line of Control (LOC) early in the morning at 3.30 on 26 February. As per reports, 1000 kg bombs were dropped on terror camps across LOC.

Meanwhile, PM Modi is learnt to have chairing a high level CCS Meeting in New Delhi along with Defence Minister and Finance Minister at around 10 AM .

Top government sources said that there were around 200 casualties from the IAF strike across the LOC in Balakot, Chakothi & Muzaffarabad sectors. Reports further said 12 Mirage 2000 jets took part in the operation.

More details to follow…….

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker