NE UpdatesAnalyticsBreaking News

মাধ্যমিকের প্রশ্ন ফাঁস কাণ্ডে ৪১ জনের বিরুদ্ধে অভিযোগনামা দাখিল সিআইডির

গুয়াহাটি, ১৫ জুন ঃ সমগ্র রাজ্যজুড়ে তীব্র চাঞ্চল্য সৃষ্টি করা মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে আসাম পুলিশের অপরাধ অনুসন্ধান শাখা অর্থাৎ সিআইডি কামরূপ মহানগর জেলার মুখ্য ন্যায় দণ্ডাধীশের আদালতে অভিযোগনামা দাখিল করেছে। গত ১৩ মার্চ এইচএসএলসি-র সাধারণ বিজ্ঞানের প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা নিয়ে সিআইডি একটি মামলা দায়ের করেছিল। মোট ৪১ জন ব্যক্তির বিরুদ্ধে সিআইডি অভিযোগনামা দাখিল করে।

পুরো তদন্ত প্রক্রিয়ায় ১২৮ জনের সাক্ষ্য গ্রহণ করেছে সিআইডি। অভিযোগনামায় মোট ১০ জন শিক্ষককে অভিযুক্ত করা হয়েছে। এছাড়াও এতে রয়েছে ২৪ জন শিক্ষার্থী, ২ জন অভিভাবক ও ৫ জন মধ্যভোগীর নাম। প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা সামনে আসার পরপরই গ্রেফতার হওয়া গুয়াহাটি কাহিলিপাড়ার ভাউরি দেবী চেরাউগী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষা জ্যোতিরেখা বরগোহাই, সহকারী শিক্ষক হেরম্ব কুমার দাস ও অস্থায়ী কর্মচারী চিত্তরঞ্জন রায়কে সিআইডি অভিযুক্ত করেছে।

পুলিশ প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনার মূল কাণ্ডারী লখিমপুরের দুই শিক্ষক প্রণব কুমার দত্ত ও কুমুদ রাজখোয়াকে গ্রেফতার করেছিল। তারা দুজনই অর্থের বিনিময়ে একাংশ প্রার্থী ও মধ্যভোগীর সহায়তায় সাধারণ বিজ্ঞানের প্রশ্নপত্র চুরি করে তা ফাঁস করেছে বলে সিআইডি তথ্যপ্রমাণ লাভ করে। এমনকি অভিযুক্তদের কাছে থেকে বাজেয়াপ্ত করা ৪৭টি মোবাইল ফোন থেকে পুলিশ সব তথ্য পুনরুদ্ধার করে। এর পাশাপাশি ৮৬টি বিভিন্ন নথিপত্র পুলিশ বাজেয়াপ্ত করে তা আদালতে পেশ করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker