NE UpdatesAnalyticsBreaking News

আসছেন প্রধানমন্ত্রী, ১৪ এপ্রিল গুয়াহাটিতে এইমস উদ্বোধন

গুয়াহাটি, ৯ এপ্রিল ঃ আগামী ১৪ এপ্রিল এক দিনের সফরসূচি নিয়ে গুয়াহাটি আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার জনতা ভবনে প্রধানমন্ত্রীর আসাম আগমনের বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেন, এ দিন সকাল সাড়ে ১১টায় গুয়াহাটি বিমানবন্দরে পৌঁছে প্রধানমন্ত্রী প্রথমে যাবেন গুয়াহাটি আইআইটিতে। সেখান থেকে গুয়াহাটি এইমস-এ গিয়ে এর উদ্বোধন করবেন তিনি। পাশাপাশি নির্মীয়মান হাসপাতালটি পরিদর্শনও করবেন প্রধানমন্ত্রী।

মুখ্যমন্ত্রী জানান, এইমসের কাজ ইতিমধ্যে ৮৫ শতাংশ শেষ হয়েছে। নির্মাণের জন্য ব্যয় করা হয়েছে ১১২৩ কোটি টাকা। এতে প্রতি বছর ১০০ জন শিক্ষার্থী চিকিৎসা বিজ্ঞান অধ্যয়ন করতে পারবে। তিনি জানান, প্রধানমন্ত্রী এইমস উদ্বোধনের পাশাপাশি এখান থেকেই নগাঁও, কোকরাঝাড় ও নলবাড়ি মেডিক্যাল কলেজের উদ্বোধন করবেন।

এছাড়া এইমস থেকেই নরেন্দ্র মোদি আয়ুষ্মান ভারত ও মুখ্যমন্ত্রী আয়ুষ্মান অসম প্রকল্প অনুযায়ী ১ কোটি ১০ লক্ষ মানুষের জন্য কার্ড চালু করবেন। তিনি প্রতীকী হিসেবে কার্ড প্রদান করবেন। এছাড়া এখান থেকেই আই আইটি গুয়াহাটি ও আসাম সরকারের মধ্যে হওয়া চুক্তির সিদ্ধান্ত অনুসারে নির্মীয়মান ‘আর্হি’ নামের ইনস্টিটিউশনের শুভারম্ভ করবেন মোদি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker