Barak UpdatesAnalyticsBreaking News

লাচিত জয়ন্তী উপলক্ষে রবিবার শিলচরের ৫টি স্থানে রক্তদান

১৯ নভেম্বর : মহাবীর লাচিত বরফুকনের ৪০০তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আট দিনব্যাপী কার্যসূচির দ্বিতীয় দিনে শনিবার জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং এই রচনা রাজ্য সরকারের নির্ধারিত পটেলে আপলোড করা হয়। তৃতীয় দিনে রবিবার অর্থাৎ ২০ নভেম্বর এই উপলক্ষে শহরের পাঁচটি স্থানে রক্তদান শিবির আয়োজন করা হয়েছেl স্থানগুলি হল শিলচরের সিভিল হাসপাতাল, আসাম বিশ্ববিদ্যালয়, এনআইটি ,রেডক্রস ও শিলচর মেডিক্যাল কলেজ।

পাশাপাশি ২০ নভেম্বর থাকছে স্বচ্ছতা অভিযান। এতে শিলচর শহরের ক্যাপিটাল পয়েন্ট থেকে জেলাশাসকের কার্যালয় হয়ে ডাকবাংলো পর্যন্ত সাফাই অভিযান চালানো হবে। এরপর ২১ নভেম্বর থাকছে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে অঙ্কন প্রতিযোগিতা। ২২ নভেম্বর জেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে বৃক্ষরোপণ, গোলদিঘি মলে চিত্রাঙ্কন প্রদর্শনী এবং শিলচর সেন্ট্রাল জেল, রেডক্রস হাসপাতাল ও সতীন্দ্রমোহন দেব সিভিল হাসপাতালে খাদ্য বিতরণ।

পরদিন ২৩ নভেম্বর জেলার মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পর্যায়ের স্কুল সমূহে বিতর্ক ও তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা, এলপি ও ইউপি স্কুল পর্যায়ে ছোট নাটক ও দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা এবং জেলা পর্যায়ে শিলচর গান্ধী ভবনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৩ নভেম্বরই থাকছে পরম্পরাগত বেশভূষা নিয়ে সাংস্কৃতিক শোভাযাত্রা শিলচর শহরে।

২৪ নভেম্বর গান্ধীভবনে আলোচনাচক্র অনুষ্ঠিত হবে। বিষয়, আসামের ইতিহাস এবং লাচিত বরফুকনের  জীবনী।এরপর গান্ধীভবনেই বিকেল পাঁচটায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৫ নভেম্বর সমাপনী দিবসে রাজীব ভবনে নতুন দিল্লিতে আয়োজিত কেন্দ্রীয় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ জায়েন্ট স্কিনে সম্প্রচার করে দেখানো হবে। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এইসব অনুষ্ঠানে সবার উপস্থিতি কামনা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker