Barak UpdatesHappeningsBreaking News

পুরকর নিয়ে সভায় সবাই বললেন, অপমানের যোগ্য জবাব দিয়েছেন শিলচরের নাগরিকরা

ওয়েটুবরাক, ১৩ সেপ্টেম্বর : পুরকর বৃদ্ধির রি-অ্যাসেসম্যান্ট প্রক্রিয়া স্থগিত রাখার ক্ষেত্রে  শিলচরবাসী যে দৃঢ় অবস্থান নিয়েছেন, তার জন্য তাঁদের সংগ্রামী অভিনন্দন জানাল ফোরাম ফর সোশ্যাল হারমনি৷ একই সঙ্গে দাবি তোলেন, শুধু স্থগিতাদেশ নয়, সরকারি নির্দেশটি বাতিল করতে হবে। তাও শুধু শিলচর নয়, গোটা আসামেই এই প্রক্রিয়া বাতিলের দাবি জানান তাঁরা৷

মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে মঙ্গলবার বিকেলে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে ফোরাম ফর সোশ্যাল হারমনির আহ্বানে এক নাগরিক সভা অনুষ্ঠিত হয়। তাতে বিভিন্ন বক্তা বলেন, পুরবোর্ড নাগরিকদের চাহিদা অনুযায়ী পুরকর নির্ধারণ করবে, এটাই নিয়ম৷ এর জন্য রাজ্য সরকারের ফরমান গণতন্ত্রের পরিপন্থী ও নাগরিক অধিকার হরণকারী।

তাঁদের কথায়, সরকারের এই “অন্যায় আদেশে”র পর যেভাবে জনগণের প্রতিবাদকে হুমকি দিয়ে নিরস্ত করার চেষ্টা হয়, সেই অপমানের যোগ্য জবাব দিয়েছেন শিলচরের নাগরিকরা। হুমকিকে তোয়াক্কা না করে নির্দ্দিষ্ট সময়ের মধ্যে ফর্ম জমা না দিয়ে শিলচরের নাগরিকরা সরকারকে বাধ্য করেছেন নির্বাচিত পুরবোর্ড গঠন না হওয়া পর্যন্ত এই আদেশ স্থগিত রাখতে।

শিলচরের বিজেপি বিধায়ক যেভাবে নাগরিকদের ও প্রতিবাদী সংগঠনগুলিকে দুষ্কৃতী বলে  উল্লেখ করেছেন তাঁরা তীব্র ভাষায় এর ধিক্কার জানান৷ জনগণের কাছে বিধায়কের ক্ষমা চাওয়া উচিত বলে মত ব্যক্ত করেন।

সভায় পূজোর আগে রাস্তাঘাট মেরামতি ও পানীয় জলের সুবন্দোবস্ত করারও দাবি ওঠে।

বক্তব্য রাখেন অরিন্দম দেব, ফারুক লস্কর, মহীতোষ পাল (আশু), অতনু ভট্টাচার্য, হিল্লোল ভট্টাচার্য, মৃণাল কান্তি সোম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker