Barak UpdatesHappeningsBreaking News

এলাকার নানা সমস্যা নিয়ে বিধানসভায় সরব বিধায়ক সাজু

ওয়েটুবরাক, ২১ ডিসেম্বরঃ সোনাইর এআইইউডিএফ বিধায়ক করিমউদ্দিন বড়ভুইয়া ওরফে সাজু মঙ্গলবার এলাকার বিভিন্ন সমস্যা নিয়ে বিধানসভায় সরব হন। তিনি মেডিক্যাল কলেজের উন্নতি, রাঙ্গিরখাড়ি ও সোনাবাড়িঘাটে দুটি উড়াল পুল, আগের বারের দুর্নীতির তদন্ত প্রভৃতি বিষয় একে একে তুলে ধরেন। বিধায়ক সাজু বলেন, শিলচর মেডিক্যাল কলেজের পরিকাঠামোগত উন্নয়ন প্রয়োজন। বিশেষ করে, পাঁচশো শয্যার একটি হাসপাতাল এবং ক্যানসার হাসপাতাল তৈরির যে নির্মাণ কাজ চলছে, এর অগ্রগতি খুবই কম। দ্রুত এর কাজ শেষ করার জন্য দাবি জানান তিনি। মেডিক্যাল কলেজে অন্তত দুটি লিফট ও ফায়ার ফাইটিং সিস্টেমের দাবি করেন। সাজুর কথায়, এই মেডিক্যাল কলেজ সোনাই বিধানসভা এলাকায় পড়লেও তা গোটা বরাক উপত্যকা তো বটেই, ত্রিপুরা-মিজোরাম-মণিপুরেরও প্রচুর মানুষ এখানে চিকিতসা করান।

তিনি শিলচর মেডিক্যাল কলেজের নাম ময়ীনুল হক চৌধুরীর নামাঙ্কিত করারও দাবি জানান। সোনাইর পাঁচবারের বিধায়ক, ধুবড়ির প্রাক্তন সাংসদ, কেন্দ্র-রাজ্যের এককালের মন্ত্রী ময়ীনুল হক চৌধুরীর প্রয়াসেই এই মেডিক্যাল কলেজ নির্মিত হয়েছে, হয়েছে শিলচর রিজিয়নাল ইঞ্জিনিয়ারিং কলেজ, যা এখন এনআইটি। তাঁর জন্যই বরাক উপত্যকায় যাতায়াত ব্যবস্থার উন্নতি হয়েছে। তাই সাজুর দাবি,ময়ীনুল হক চৌধুরীর নামে মেডিক্যাল কলেজটি নামাঙ্কিত করা গেলে তাঁর প্রতি যথার্থ শ্রদ্ধা প্রদর্শন করা হবে।

তিনি বিধানসভায় আরও জানান, মেডিক্যাল কলেজের পেছনদিকের গেটটি বছর দেড়েক ধরে বন্ধ রয়েছে। এর দরুন সোনাই-ধলাইর মানুষকে শহর ঘুরে মেডিক্যাল কলেজে যেতে হয়। এর দরুন শহরে যানজটও বাড়ে। তাই পেছনদিকের গেটটি খুলে দেওয়ার জন্য তিনি আর্জি জানান।

সোনাই হাসপাতালে কাছাড়ের সবচেয়ে বেশি ডেলিভারি হয়, এ কথা জানিয়ে তিনি একে তিরিশ শয্যার হাসপাতাল,কচুদরম মডেল হাসপাতালকে প্রকৃত অর্থে মডেল হিসেবে গড়ে তোলার দাবি জানান। শিলকুড়ি সাব-সেন্টার ও সোনাবাড়িঘাট হাসপাতালকে দশ শয্যার হাসপাতালে উন্নীতকরণ, নিয়াইরগ্রাম-বাগপুর অঞ্চলে একটি নতুন হাসপাতাল নির্মাণের দাবি করেন।

পূর্ত বিভাগের দায়িত্বপ্রাপ্ত মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে ইউডিএফ বিধায়ক করিমউদ্দিন বলেন, ভুবনতীর্থে যাওয়ার জন্য সোনাবাড়িঘাট থেকে ভুবন পাহাড় পর্যন্ত চার লেনের রাস্তা হোক, সোনাবাড়িঘাট বাইপাস সেতু হোক, ধলাই থেকে কচুদরম হয়ে সোনাই-মতিনগর সড়ক ডাবল লেন করা এবং হাতিখাল সেতু ডাবল লেন হোক।

গত পাঁচ বছরে সোনাইয়ে গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দফতরের ব্যাপক দুর্নীতির অভিযোগ করে বড়ভুইয়া জানান, পিএসি-র পরিদর্শনের সময় ধরা পড়ে, তাঁর এলাকায় তিনটি ক্ষেত্রে সামগ্রী সরবরাহ একেবারে হয়নি। অর্থ ব্যয়ের পরও হয়নি রাস্তা।  তিনি এ ব্যাপারে বিভাগীয় মন্ত্রীকে ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker