Barak UpdatesHappeningsCulture

শিলচরের হাইলাকান্দি সম্মিলনীর বিজয়া সম্মেলন

ওয়েটুবরাক, ৩০ অক্টোবর : গত বৃহস্পতিবার শিলচরের ন্যাশনাল হাইওয়ে স্থিত শ্রীলক্ষী বিবাহভবনে শিলচরের হাইলাকান্দি সম্মিলনীর বিজয়া সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত-বাংলাদেশের স্বনামধন্য সঙ্গীতশিল্পী গৌতম চক্রবর্তী। সম্মিলনীর সদস্য তথা স্থানীয় শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন সর্বানী ভট্টাচার্য,  বিধায়ক ভট্টাচার্য, মহুয়া দত্তরায় ও শুভলক্ষী ভট্টাচার্য। নৃত্য পরিবেশন করেন বিশিষ্ট নৃত্যশিল্পী মা-মেয়ে মধুমিতা ভট্টাচার্য ও মধুবনী ভট্টাচার্য৷ সহযোগী নৃত্যশিল্পী ছিলেন বর্ণালী।

ওই অনুষ্ঠানে তিন বিশিষ্ট সমাজকর্মী স্বর্ণালী চৌধুরী,  শৈবাল সেনগুপ্ত ও সুদর্শন ভট্টাচার্যকে সংবর্ধনা জানানো হয়৷
সঙ্গীতশিল্পী গৌতম চক্রবর্তী এবং রক্তদান আন্দোলনের অগ্রণী সুরজিৎ সোমকে  সম্মাননা ও স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ হাইলাকান্দির স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। শিলচরের হাইলাকান্দি সম্মিলনীর এই বিজয়া সম্মেলন ছিল নাচে-গানে, পুরনো দিনের কথামালায় ভরপুর। গৌতম চক্রবর্তী এবং সর্বানী ভট্টাচার্যের গান  দুই দেশের আবেগিক সম্পর্ক মনে করিয়ে দেয়।


সবশেষে বিধায়ক ভট্টাচার্যের গান “ও গঙ্গা তুমি বইছ কেন”-র সঙ্গে মধুমিতা ভট্টাচার্য এবং  সমরেন্দ্র দেবের নৃত্য অনুষ্ঠানকে অন্য মাত্রা এনে  দিয়েছে। এই প্রথম শিলচরে বসবাসকারী হাইলাকান্দি মূলের বাসিন্দারা এ ভাবে সমবেত হলেন এবং  বৈচিত্র্যময় আবেগিক ভাবপূর্ণ আনন্দমুখর একটি অনুষ্ঠান উপভোগ করলেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন সমরেন্দ্র দেব ও পল্লবিতা শর্মা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker