Barak UpdatesBreaking News

গুমড়া গেটেই কয়লার সিন্ডিকেট!
Coal syndicate at Gumrah gate!

২৪ ডিসেম্বরঃ দুই বছরে অন্তত ৪০০ কোটি টাকার ভাগ-বাটোয়ারা হয়েছে কাছাড় জেলার গুমড়া গেটে। কয়লা কেলেঙ্কারির এটাই সারকথা। সাংবাদিকদের ডেকে এই অভিযোগ করেছেন প্রাক্তন ছাত্রনেতা প্রদীপ দত্তরায়। তিনি এর জন্য কাছাড়ের পুলিশ সুপার রাকেশ রৌশনকে মূল দায়ী করেন। এ শুধুই ব্যর্থতা, না কি কয়লার সিন্ডিকেটে তিনিও জড়িত, প্রশ্ন তোলেম প্রদীপবাবু। তিনি বর্তমান পুলিশ সুপারের বদলি দাবি করেন। তবে কয়লা কেলেঙ্কারির রহস্য তাঁর কাছেও অধরা।

প্রদীপবাবু নিজেই বলেন, সিআইডি-সিবিআই তদন্তে নামার পরও কয়লা কেলেঙ্কারি বন্ধ হচ্ছে না। জেলার মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এ সবের বিরুদ্ধে সক্রিয় হয়ে ওঠার পরও কী করে সব যথারীতি চলে! তাঁর কথায়, দৈনিক ২০০ থেকে ৩০০ গাড়ি কয়লা ঢুকছে কাছাড়ে। ত্রিপুরা হয়ে সেগুলি বাংলাদেশে পাচার হয়। ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশে মেঘালয়ে কয়লা উত্তোলন বন্ধ থাকায় সেগুলি বেআইনিভাবে ত্রিপুরা হয়ে বাংলাদেশে পাচার হয়। সে জন্য গুমড়া গেটে গাড়ি পিছু ৫০ হাজার টাকা করে আদায় করা হয়। প্রদীপবাবুর হিসেব, অন্তত ৫০ লক্ষ টাকা দৈনিক আদায় হয় গুমড়া গেটে।

পুলিশের বিরুদ্ধে আকসা-র প্রতিষ্ঠাতা সভাপতির আরও অভিযোগ, করিমগঞ্জে নাগাল্যান্ডের এক ঠিকাদারের নামে ভুয়ো চালান ছেপে গাড়িগুলিকে পাস দেওয়া হতো। সেই ঠিকাদার তা জানতে পেরে মামলা দায়ের করেন। নাগাল্যান্ড পুলিশ তদন্ত করে ২২জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। কিন্তু আসাম পুলিশ একে গুরুত্বই দেয়নি।

English text here

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker