NE UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

উত্তর-পূর্বের ৫ রাজ্য করোনামুক্ত, অন্য তিনেও কমছে
5 Northeast states declared corona free, cases decreasing in other 3 states

২৭ এপ্রিল: উত্তর-পূর্বের পাঁচটি রাজ্যই এখন করোনামুক্ত। তাছাড়া, বাকি তিন রাজ্যেও গত কয়েকদিনে নতুন করে ভাইরাস সংক্রমণের খবর নেই। সোমবার একথা শোনালেন কেন্দ্রীয় মন্ত্রী ড. জিতেন্দ্র সিং। তিনি বলেন, গত ৬ বছর ধরে প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে উন্নয়নের পথে হাঁটছে উত্তর-পূর্ব। বিশেষভাবে গুরুত্ব পাচ্ছে দেশের মানচিত্রে। একটি মডেল হিসেবে সামনে উঠে এসেছে। এই করোনা বিপর্যয়েও দৃষ্টান্ত রেখেছে এই অঞ্চল। অনুশাসিত স্বাস্থ্যপরিষেবার দরুন করোনা চ্যালেঞ্জ মোকাবিলায় বহু এগিয়ে উত্তরপূর্ব।

জিতেন্দ্র সিংয়ের কথায়, সিকিম, মণিপুর, অরুণাচলপ্রদেশ, ত্রিপুরা ও নাগাল্যান্ড এখন করোনামুক্ত। এই পাঁচ রাজ্যে কোনও কোভিড-১৯ আক্রান্ত নেই। অন্যদিকে মিজোরাম, মেঘালয় ও অসমে যথাক্রমে ১, ১১ ও ৮জন করোনা পজিটিভ রয়েছেন। তবে, এই তিন রাজ্যে কদিনের মধ্যে নতুন করে কোনও পজিটিভ শনাক্ত হয়নি।

এক ভিডিও কনফারেন্সে এদিন এই আট রাজ্যের বিভিন্ন সরকারি আধিকারিকের সঙ্গে কথা বলেন উত্তর পূর্বের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জিতেন্দ্র সিং। খতিয়ে দেখেন বিভিন্ন বিষয়। করোনা কেয়ার, আপগ্রেটেড হেলথ কেয়ার, ক্রিটিক্যাল কেয়ার বিভিন্ন রাজ্যের প্রস্তাবিত এসব স্বাস্থ্য প্রকল্প বাস্তবায়ন নিয়ে জরুরি ভিত্তিতে চিন্তা-ভাবনা করা হবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker