India & World UpdatesBreaking News

Corona: PM Modi to hold video conference with CMs on Thursday
করোনা: বৃহস্পতিবার ফের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স করছেন নমো

২ এপ্রিল: দেশে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। এর ফলে আবারও রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন মোদি। এতে করোনা মোকাবিলায় পরবর্তী পদক্ষেপ সহ আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসবে বলে মনে হচ্ছে।আসলে, সরকারি নির্দেশ উপেক্ষা করে নিজামুদ্দিন মরকজ এর ধর্মীয় সমাবেশ এই শঙ্কা আরও বাড়িয়ে দিয়েছে। কারণ, এই তবলিগ-ই- জামাতের সদস্যরা ঘুরেছেন দেশের বিভিন্ন প্রান্তে।

এরমধ্যে বিদেশ থেকেও এসেছিলেন অনেকজন। যাঁরা মূলত করোনা’বয়ে এনেছেন। তাঁদের মধ্যে বেশ কজন আবার ছড়িয়ে-ছিটিয়ে আছেন বিভিন্ন রাজ্যে। এতে সামাজিক সংক্রমণের আশঙ্কা প্রবল হচ্ছে। এর প্রেক্ষিতেই করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে ফের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করছেন প্রধানমন্ত্রী মোদি। বৃহস্পতিবার হবে সেই ভিডিও কনফারেন্স। এর আগে ২০ মার্চ রাজ্যগুলির মুখ্যমন্ত্রীএ ও স্বাস্থ্যমন্ত্রীদের নিয়ে ভিডিও কনফারেন্স করেছিলেন প্রধানমন্ত্রী।।

করোনা ভাইরাস মোকাবিলায় মুখ্যমন্ত্রীদের নিয়ে প্রধানমন্ত্রীর প্রথম বৈঠকটি হয়েছিল জনতা কার্ফুর পর দিন। হু-এর সতর্কতা জারির প্রায় ৭ দিন পরে হয়েছিল এই বৈঠক। হু সেই সময় করোনা ভাইরাসকে মহামারি ঘোষণা করেছিল। প্রধানমন্ত্রী মোদি একদিকে যেমন ভিডিও কনফারেন্সে নিজের কেন্দ্র বারাণসীর মানুষদের উদ্দেশে ভাষণ দিয়েছিলেন, অন্যদিকে দেশের শিল্পমহলের সঙ্গেও আলোচনা করেছিলেন তিনি। বিশ্বব্যাপী অর্থনীতির এই কঠিন সময়ে একসঙ্গে কাজ করার আহ্বানও জানিয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker