Barak UpdatesHappeningsBreaking News

হাইলাকান্দিতে ভোটার তালিকায় নাম তুলতে ৪৪ হাজার দরখাস্ত

ওয়েটুবরাক, ২২ নভেম্বর: ভোটার তালিকার বিশেষ সংক্ষিপ্ত সংশোধনীর চলতি প্রক্রিয়া খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের পর্যবেক্ষক তথা বরাক ভ্যালি কমিশনার নীরা গগৈ সোনোয়াল আজ সোমবার হাইলাকান্দি জেলা পরিদর্শন করেন। তিনি হাইলাকান্দি জেলাশাসকের সভাকক্ষে জনপ্রতিনিধি, ইলেক্টরাল রেজিস্ট্রেশন অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ইলেক্টরাল রেজিস্ট্রেশন অফিসারদের সঙ্গে পৃথক দুটি বৈঠকে মিলিত হন। বৈঠকে জানানো হয়, জেলার তিনটি বিধানসভা কেন্দ্রে ১৮ বছর সম্পূর্ণ হওয়া ৪৪ হাজার ৮১৪ জন নতুন ভোটার নির্বাচন কমিশনের ৬ নম্বর ফর্মে ভোটার তালিকায় নাম তুলতে সোমবার পর্যন্ত দরখাস্ত করেছেন।

পর্যবেক্ষক সোনোয়াল দাবি ও আপত্তিগুলি সাত দিনের মধ্যে নিষ্পত্তি করতে বৈঠকে সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দেন। কাটলিছড়ার বিধায়ক সুজাম উদ্দিন লস্কর ভোট কেন্দ্রগুলির রেশনালাইজেশন প্রসঙ্গ উত্থাপন করলে জেলাশাসক রোহন কুমার ঝা বলেন, আগামী ২০ ডিসেম্বরের‌ পর ভোট কেন্দ্রগুলির রেশনালাইজেশন করা হবে । তবে বর্তমানে নাম তোলা, সংযোজন, স্থানান্তর, কর্তন ইত্যাদির জন্য আগামী ৩০ নভেম্বরের মধ্যে দাবি ও আপত্তি জানাতে হবে। বিধায়ক জাকির হোসেন লস্কর এবং বিধায়ক নিজাম উদ্দিন চৌধুরীও উপস্থিত ছিলেন আজকের বৈঠকে৷ নাম তোলার ব্যাপারে কোনও নির্দিষ্ট অভিযোগ থাকলে তা জানাতে বলেন জেলাশাসক। কংগ্রেস, এজিপি, এনসিপি এবং (সিপিআইএম)-এর প্রতিনিধিরাও বৈঠকে অংশ নেন।

এর আগে পর্যবেক্ষক সনোয়াল আলগাপুর, লালাবাজার এবং হাইলাকান্দি শহরের কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেন। হাইলাকান্দির এস এস কলেজে সদ্য ভোটাধিকার প্রাপ্তদের ভোটার তালিকায় নাম তোলার জন্য সচেতনতা বাড়াতে একটি পথনাটিকা প্রত্যক্ষ করান। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এস এস কলেজে আয়োজিত পথনাটিকা সহ আলপনা অংকন এবং ছাত্রদের আর্ট কম্পিটিশন পরিদর্শন করেন পর্যবেক্ষক সনোয়াল। এস এস কলেজে অনুষ্ঠিত আলপনা অংকনে প্রথম স্থান লাভ করেন অনামিকা পাল, দ্বিতীয় হয় যৌথভাবে রাজু মালাকার, সুবর্ণা চক্রবর্তী এবং রুপম নাথ। তৃতীয় স্থান দখল করে যৌথভাবে দীপশিখা দেবনাথ এবং কল্পনা দাস৷

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker