India & World UpdatesHappeningsBreaking News

মধ্যপ্রদেশে দেওয়াল ধসে ৯ শিশু হত

ওয়েটুবরাক, ৫ আগস্ট: মধ্যপ্রদেশে দেওয়াল ধসে ৯ শিশুর মৃত্যু হয়েছে। রবিবার সাগর জেলার শাহপুরের হরদৌল বাবা মন্দিরের পাশে ঘটনাটি ঘটে। মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে ওই শিশুরা পাশের এক বাড়িতে বসে শিবলিঙ্গ বানাচ্ছিল, তখনই একটি দেওয়াল তাদের ওপর ধসে পড়ে। ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

জেলা প্রশাসন জানিয়েছে, বাড়িটির প্রায় ৫০ বছরের পুরনো ভবনটি প্রবল বর্ষণের মধ্যে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে পুলিশ উদ্ধারকাজ চালায়। হতাহত শিশুদের বয়স ১০ থেকে ১৫ বছরের মধ্যে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মোহন যাদব নিহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে তাদের চার লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন।

শনিবার রাজ্যটির রেওয়া জেলায় দেওয়াল ধসের আরেক ঘটনায় আরও চার শিশু নিহত হয়। ওই শিশুরা স্কুল থেকে ফেরার সময় পথে একটি দেওয়াল তাদের ওপর ধসে পড়ে। ওই শিশুদের সবার বয়স ৫ থেকে ৭ বছরের মধ্যে। যে বাড়ির দেয়াল ধসে পড়েছে সেটির মালিককে গ্রেফতার করা হয়েছে।

মধ্যপ্রদেশে কয়েকদিন ধরে ভারি বৃষ্টি হচ্ছে, তার মধ্যেই এসব ঘটনা ঘটছে। চলতি বছর রাজ্যটিতে বৃষ্টিজনিত বিভিন্ন ঘটনায় প্রায় ২০০ মানুষের মৃত্যু হয়েছে। এসময় প্রায় ২০৬টি বাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত ও ২৪০৩টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker