India & World UpdatesAnalyticsBreaking News

মজুত পর্যাপ্ত, লকডাউন বাড়লেও দেশবাসীকে বিচলিত না হতে বললেন অমিত শাহ

১৪ এপ্রিল : খাদ্যসামগ্রী,ওষুধ  সহ অন্যান্য অত্যাবশ্যকীয় পণ্যের মজুত পর্যাপ্ত রয়েছে দেশে। ফলে, লকডাউন বাড়লেও চিন্তার কোনও কারণ নেই। মঙ্গলবার এভাবেই দেশবাসীকে আশ্বস্ত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী মোদির ৩ মে পর্যন্ত লকডাউন বৃদ্ধির ঘোষণার পরই টুইট করে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, প্রত্যেক রাজ্য কেন্দ্র সরকারের সঙ্গে মিলেমিশে কাজ করছে করোনা সংক্রমণ প্রতিরোধে। একজোট হয়েই চলছে করোনা যুদ্ধ। এর প্রশংসা অবশ্যই করতে হয়। এই সংযোগকে বজায় রাখতে হবে। মানুষ যাতে লকডাউন অমান্য না করেন, আবার প্রয়োজনীয় পরিষেবা পেতে তাঁদের যাতে কোনও সমস্যা না হয়, দুটি দিকেই সমান গুরুত্ব দিতে হবে।

এ দিন জরুরি পরিষেবায় যুক্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, পুলিশ ও নিরাপত্তারক্ষীদের অবদানের কথা আলাদাভাবে উল্লেখ করেন  স্বরাষ্ট্রমন্ত্রী শাহ। কুর্নিশ জানান তাঁদের কর্মতৎপর মানসিকতাকে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত এসব মানুষদের সহযোগিতা করতে দেশবাসীকে আহবান জানান অমিত শাহ। আরও বলেন, সমগ্র বিশ্ব করোনা মহামারির সঙ্গে লড়াই করছে। এ অবস্থায়  সংযম ও আত্মপ্রত্যয়ের মাধ্যমে কীভাবে করোনা যুদ্ধ জেতা যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে তার দৃষ্টান্ত রাখতে পারেন ভারতবাসী।

লকডাউন থেকে শুরু করে এই বিপর্যয়ের মুহূর্তে সরকারের নেওয়া সব সিদ্ধান্তই দেশের নাগরিকের স্বার্থে। এ নিয়ে বিচলিত বা দ্বিধাবোধ করার দরকার নেই, এ কথাও বুঝিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী। ক্ষমতা অনুযায়ী গরিব-মেহনতিদের পাশে দাড়ানোরও আবেদন রাখেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker