NE UpdatesHappeningsBreaking News

ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতি রাজ্যে, আতঙ্কে মৃত ১, প্রধানমন্ত্রীর ফোন

২৮ এপ্রিল ঃ বুধবার সকালে এক শক্তিশালী ভূমিকম্পে আসামের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। সকাল ৭টা ৫১ মিনিট ২৫ সেকেন্ডে তেজপুর থেকে ৪৩ কিলোমিটার দূরে ঢেকিয়াজুলির শিংরি চা বাগানের পাশে থাকা নারায়ণপুরে এই কম্পনের উৎসস্থল বলে মনে করা হচ্ছে। কম্পনের প্রাবল্যে এই এলাকার একটি ধানের জমির মাটি ফেটে অনবরত জল বেরিয়ে আসছে। কম্পনের ঠিক পরেই মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা একটি ভিডিও পোস্ট করে এ সংক্রান্ত খবর দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের মুখ্যমন্ত্রীকে টেলিফোন করে পরিস্থিতির খোঁজ নিয়েছেন।

প্রাপ্ত খবরে জানা গেছে, গুয়াহাটির চন্দ্রপুরে প্রসন্ন কলিতা নামে এক ব্যক্তি প্রাণ হারিয়েছেন। ভূমিকম্পের সময় তিনি প্রচণ্ড আতঙ্কিত হয়ে পড়লে তাঁর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়। বিশ্বনাথ সহ গুয়াহাটির বহু অট্টালিকায় ফাটল দেখা দিয়েছে। রাজধানীর অ্যাপলো হাসপাতাল, এক্সেল কেয়ার হাসপাতাল, তাজ বিভান্তা হোটেল ইত্যাদিতে ফাটল ধরা পড়েছে। দরঙের চকিয়াপাড়ায় ঘরের বেড়া ভেঙে উমাকান্ত ডেকা নামে ৭০ বছরের এক বৃদ্ধ গুরুতর জখম হওয়ার খবর পাওয়া গেছে।

অন্যদিকে, সকাল ৮টা ৩ মিনিটে গুয়াহাটি ও তার আশপাশ এলাকায় দ্বিতীয়বার ভূ-কম্প অনুভূত হয়। এতেও নতুন করে বহু বাড়িতে ফাটল দেখা দেওয়া খবর পাওয়া গেছে। বেশ কয়েকটি স্থানে পাকা ভবনের কিছু অংশ ভেঙে পড়েছে। রাজ্য দুর্যোগ মোকাবিলা বিভাগ সাহায্যের জন্য টেলিফোন নম্বর প্রকাশ করেছে। এই টোল ফ্রি নম্বর হচ্ছে, ১০৭০, ১০৭৭ এবং ১০৭৯।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker