Barak Updates

বাণিজ্যে মেধা তালিকায় অনেক এগিয়ে মেয়েরা

২৫ জুন : ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের উচ্চতর মাধ্যমিক পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার সকালে ঘোষণা করেছে হায়ার সেকেন্ডারি কাউন্সিল। এর বাণিজ্য শাখার ফলাফলে মেধা তালিকায় ছেলেদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে মেয়েরা। এ বছর মোট ২৩ জন বাণিজ্য শাখার ফলাফলে মেধা তালিকায় স্থান করে নিয়েছেন। এর মধ্যে ১৬ জনই মেয়ে।

এ বার বাণিজ্যে ৪৭১ নম্বর পেয়ে প্রথম স্থান দখল করেছেন ডিব্রুগড় সল্টব্রুক একাডেমির কৃষ্ণা মহেশ্বরী। দ্বিতীয় হয়েছেন চরাইদেও সোনারি জুনিয়র কলেজের হরপ্রীত কাউর (৪৬৮)। তৃতীয় কাছাড়ের রামানুজ গুপ্ত জুনিয়র কলেজের বিনীতা সাহা (৪৬৬)। চতুর্থ হয়েছেন তিনজন, ক্রমে গোলাঘাটের রিলায়েন্স জুনিয়র কলেজের জ্ঞানদীপ দোয়ারা, হোজাইয়ের শঙ্করদের জুনিয়র কলেজের সুরভি দেব ও লখিমপুর ডিকরঙ ন্যাশনাল জুনিয়র কলেজের পিউ দাস (৪৬৫)। পঞ্চম তিনজন হলেন ডিব্রুগড়ের সল্টব্রুক একাডেমির প্রেরণা দোয়ারা, একই প্রতিষ্ঠানের আস্থা চৌধুরী ও যোরহাট জেবি কলেজের অঙ্কুরজ্যোতি ভূঁইয়া (৪৬০)।

যুগ্মভাবে ষষ্ঠস্থান দখল করেছেন কার্বি আংলং ডনবসকো হায়ার সেকেন্ডারি স্কুলের শ্রুতি জৈন ও নগাঁও সরকারি বালক বিদ্যালয়ের কার্তিক ধারিয়াল (৪৫৭)। সপ্তমও হয়েছেন দুজন, বঙ্গাইগাও কলেজের অরিজিত সাহা ও তিনসুকিয়া আর ডি জুনিয়র কলেজের রোহিত আগরওয়াল (৪৫৪)। অষ্টম স্থান অধিকার করেছেন মোট চারজন। এরা হলেন শিলচরের বিবেকানন্দ জুনিয়র কলেজের সুমিতা রায়, নলবাড়ি কমার্স কলেজের প্রিয়া জৈন, একই কলেজের তৃষ্ণা দেবী ও শিবসাগর জুনিয়র কলেজের মেঘা মজুমদার (৪৫৩)।

নবম তিনজন যথাক্রমে শিলচরের রামানুজ গুপ্ত জুনিয়র কলেজের আদিত্য দত্ত, গুয়াহাটি কমার্স কলেজের সিমি দাস ও লখিমপুরের ব্রহ্মপুত্র ভ্যালি একাডেমির সাগিনা খাতুন (৪৫২)। দশম স্থান দখলকারীরা হলেন কামরূপ মেট্রোর এনইএফ কলেজের নলিনী জামর, একই জেলার কেসি দাস কমার্স কলেজের সাক্ষী গোলচা ও লখিমপুরের ডিকরঙ ন্যাশনাল জুনিয়র কলেজের মধুসূদন শর্মা (৪৫১)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker