Barak UpdatesHappeningsBreaking News

বসন্তপঞ্চমীর সঙ্গে ভোটদানকে জুড়ে দিল কাছাড় জেলা প্রশাসন

১৬ ফেব্রুয়ারি: নতুন ভোটারদের ভোটদানে আকৃষ্ট করতে সরস্বতী পূজার দিনটিকেই বেছে নিল কাছাড় জেলা প্রশাসন৷ গুরুচরণ কলেজ, কাছাড় কলেজ এবং উওমেনস কলেজে অনুষ্ঠিত হয় ভোটার সচেতনতামূলক নানা কর্মসূচি৷ গুরুচরণ কলেজে অঙ্কন, পথনাটকে অংশ নেয় ছাত্রছাত্রীরা৷ সেখানে জেলাশাসক কীর্তি জল্লি, নির্বাচন অফিসার নবনীতা হাজরিকা, অ্যাসিস্ট্যান্ট কমিশনার মারিয়া তানিম, সার্কল অফিসার অদিতি নুনিসা এবং বিকাশ ছেত্রিও উপস্থিত ছিলেন৷ এদিন বিপুল সংখ্যক কলেজপড়ুয়া স্বাক্ষর প্রচার কর্মসূচিতে অংশ নেন, ভোটারদের সচেতনতার বিষয়ে আলপনা অংকন করেন এবং ভোটার সচেতনতামূলক প্রচারের অংশ হিসেবে শপথবাক্য পাঠ করেন।

Rananuj

জেলাশাসক জল্লি বলেন, নবীন ভোটারদের ভোটদানে বড় অনীহা৷ বিষয়টি ভাল নয়৷ তাই পুজোর দিনে এমন বিশেষ অভিযান৷ নবীন ভোটারদের অধিকাংশকে একসঙ্গে পাওয়ার সুযোগ সচরাচর মেলে না৷ জল্লির আহ্বান, “যুব প্রজন্মের ভোটারদের ভোটদানে এগিয়ে আসতে হবে এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনে  মূল্যবান ভোট দিতে হবে”।

তিনি তার বক্তব্যে মহিলা ক্ষমতায়নের উপরও গুরুত্ব প্রদান করেন এবং কাছাড়ের যুবকদের উদ্ভাবন, সৃজনশীলতা এবং শক্তির সংমিশ্রণ হিসাবে বর্ণনা করেন।
কাছাড় কলেজে অনুরূপ ভোটার সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়৷ সেখানে জেলা পরিষদের প্রধান নির্বাহী আধিকারিক দীপশিখা দে ও অ্যাসিস্ট্যান্ট কমিশনার বিভোর আগরওয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন৷ দীপশিখা দে প্রধান অতিথির বক্তব্যে বলেন, “তরুণ ভোটাররা আমাদের দেশের ভবিষ্যত প্রজন্ম, তাই আসন্ন বিধানসভা নির্বাচনে মূল্যবান ভোটদানে অংশ নিন”।

শিলচর মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রীরা পুজোসজ্জায় ব্যালট বাক্স তৈরি করেন৷ একাধিক ব্যালট বাক্স সাজিয়ে রেখে এর চারদিকে বিশাল এলাকা জুড়ে আলপনা আঁকা হয়৷ নবীন ভোটাররা তো বটেই, প্রবীণ দর্শকরাও এগিয়ে গিয়ে পড়েন, ব্যালট বাক্সে লেখা নানা ভোটবার্তা৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker