NE UpdatesHappeningsBreaking News

নারী নির্যাতনের সংখ্যা বৃদ্ধি, বিধানসভা চত্বরে কংগ্রেসের প্রতিবাদ

গুয়াহাটি, ২৭ আগস্ট : রাজ্যে নারী নির্যাতনের সংখ্যা বৃদ্ধি পাওয়া এবং সরকারের ব্যর্থতা নিয়ে মঙ্গলবার উত্তাল হয়ে পড়ে বিধানসভা চত্বর। আসাম বিধানসভার শরৎকালীন অধিবেশনের আজ দ্বিতীয় দিনে বিধানসভা চত্বরে ব্যাপক প্রতিবাদ করে কংগ্রেস। অধিবেশন শুরু হওয়ার আগে কংগ্রেস বিধায়করা হাতে হাতে প্ল্যা-কার্ড নিয়ে নারী নির্যাতনের প্রসঙ্গে বিধানসভা চত্বরে মিছিল করে প্রতিবাদ জানান। কংগ্রেস বিধায়করা মুসলমানদের ওপর চলা অত্যাচার বন্ধ করার দাবি উত্থাপন করেন। পাশাপাশি নিরীহ নাগরিকদের হয়রানি থেকে রক্ষা করার দাবি জানান। প্রতিবাদকারীরা আইন-শৃঙ্খলা রক্ষা থেকে শুরু করে বিভিন্ন দাবির সমর্থনে বিধানসভা চত্বর উত্তাল করে তোলেন।

এ ব্যাপারে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বিধানসভার বিরোধী দলনেতা দেবব্রত শইকিয়া বলেন, নারীদের সুরক্ষা দিতে রাজ্য সরকার ব্যর্থ হয়েছে। আমাদের দাবি রাজ্য সরকার নারী সুরক্ষায় উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করুক। রাজ্যে হওয়া নারী নির্যাতনের ঘটনায় একটা বিশেষ সম্প্রদায়কে টার্গেট করার চেষ্টা চলছে। একইভাবে বাল্যবিবাহের ক্ষেত্রেও একটি বিশেষ সম্প্রদায়কে টার্গেট করা হয়েছে। মুখ্যমন্ত্রীর উচিত রাজধর্ম পালন করা। কারণ সরকারের সকল নাগরিককে সমান মর্যাদা দেওয়া উচিত।

শইকিয়া আরও বলেছেন, বিগত দিনে মুখ্যমন্ত্রী তথ্য দিয়েছেন, এর আগের বিজেপি মুখ্যমন্ত্রীর সময় হত্যা ধর্ষণ ইত্যাদি বেশি পরিমাণে হয়েছে। এই তথ্য তুলনা করে আমি দেখেছি, কংগ্রেসের সময় যতগুলো ঘটনা ঘটেছে, বিজেপি সরকারের আমলে তার থেকেও বেশি হয়েছে। প্রতিবছর ৫০০টির বেশি ধর্ষণের ঘটনা ঘটেছে। অর্থাৎ ২০১৬ সালে বিজেপি সরকার আসার পর প্রতি বছর ২০০০ টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এভাবে দেখলে প্রতিদিন অন্তত চার থেকে পাঁচটি ধর্ষণের ঘটনা অসমে হয়েছে। গৃহ বিভাগ এ ব্যাপারে পুরোপুরি ব্যর্থ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker