Barak UpdatesHappeningsBreaking News

নতুন আঞ্চলিক দল গড়ছেন প্রদীপ দত্তরায়

১৪ অক্টোবর: বরাক উপত্যকায় পৃথক এক আঞ্চলিক দল গঠনের কথা জানিয়েছেন আকসার প্রতিষ্ঠাতা সভাপতি প্রদীপ দত্তরায়৷ তাঁর দাবি, ওই লক্ষ্যে কাজ শুরু হয়ে গিয়েছে৷ বরাকের তিন জেলার সাধারণ মানুষের সঙ্গে কথাবার্তা চলছে । প্রচুর মানুষ তাদের উৎসাহ জোগাচ্ছেন৷ অক্টোবরেই তাঁরা উপদেষ্টামণ্ডলী গঠন করে নেবেন । সেই উপদেষ্টামণ্ডলী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। নাম, আদর্শ ঠিক হওয়ার পরই গঠন হবে নতুন রাজনৈতিক দল। নভেম্বরেই এই ঘোষণা সেরে নিতে চাইছেন প্রদীপবাবু। তিনি বলেন, বর্তমানে আসামে বাঙালিদের পিঠ দেওয়ালে ঠেকে গিয়েছে । কেবল প্রতিশ্রুতি, কোনও কিছু বাস্তবায়িত করা হয় না।

প্রদীপবাবু নানা উদাহরণ তুলে ধরে বলেন, গত লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিলচর এসে বলেছিলেন, অসমে কোনও ডিটেনশন ক্যাম্প আর থাকবে না  সব গুঁড়িয়ে দেওয়া হবে। গুঁড়িয়ে দেওয়া তো দূরের কথা, কেন্দ্র এবং রাজ্য সরকারের টাকায় আরও নতুন নতুন ডিটেনশন ক্যাম্প গড়ে তোলা হচ্ছে । সেখানে শরণার্থীদের নিয়ে রাখা হচ্ছে আর নানাভাবে হয়রানি করা হচ্ছে । কা এবং আসাম চুক্তির ৬ নম্বর ধারা দিয়ে কেবলমাত্র বাঙালি হিন্দু-মুসলিমদের হয়রানি করা হচ্ছে ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন অসমের কাগজ কল দুটি চালু করা হবে । কিন্তু আজ পর্যন্ত তা বন্ধই হয়ে আছে। এই দুইটি পেপার মিলের সঙ্গে প্রায় লক্ষ তিনেক মানুষের রুটি-রুজির সম্পর্ক । কাগজ কলের ৭০ জন কর্মচারীর এ পর্যন্ত বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে৷  প্রদীপবাবু কালো টাকা উদ্ধার করে প্রত্যেকের  অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়ার মোদির ঘোষণা টেনে এনে বলেন, প্রায় ছয় বছর অতিক্রান্ত৷ কালো টাকা উদ্ধার এর কোনও নাম গন্ধ নেই।

মহাসড়ক প্রসঙ্গেও তিনি বিজেপি নেতাদের একহাত নেন৷ ৩১ কিলোমিটার রাস্তার কাজ এখনও শেষ হয়নি । বনবিভাগের ছাড়পত্র আসার পরও কেন কাজ সম্পন্ন হচ্ছে না, এটা রীতিমতো রহস্যজনক বলে মন্তব্য করেন দত্তরায়৷ বলেন, শিলচরের সাংসদ মহাসড়কের পয়েন্টে অটলবিহারী বাজপেয়ীর মূর্তি বসানো নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। কিন্তু রাস্তার কাজ শেষ হচ্ছে না, সে বিষয়ে কোনও তৎপরতা নেই । রাস্তার কাজ যদি শেষ না হয় তাহলে এই ভাঙা রাস্তার মধ্যে অটল বিহারীর মুক্তি বসিয়ে কি লাভ, শ্লেষাত্মক প্রশ্ন করেন তিনি। বলেন, তাতে বাজপেয়ীকেই রীতিমত অপমান করা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker