NE UpdatesHappenings

ট্রেনে পাথর নিক্ষেপ ও চুরির সঙ্গে জড়িত ১৬ জনকে গ্রেফতার

ওয়েটুবরাক, ২৯ জানুয়ারি ২২ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত সময়ে নিজেদের জোনের মধ্যে একাধিক তল্লাশি অভিযান চালিয়ে রেলওয়ের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টার সঙ্গে যুক্ত ১৬ জনকে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী গ্রেফতার করেছে। চলমান ট্রেনে দুষ্কৃতীদের অস্বাভাবিক পাথর নিক্ষেপের ঘটনার পাশাপাশি উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন স্টেশন ও ট্রেনে যাত্রীদের সামগ্রী চুরি করার সঙ্গে জড়িত সন্দেহভাজন অপরাধীদের গ্রেফতার করার উদ্দেশ্যে আরপিএফ এই অভিযান চালিয়ে অপরাধীদের গ্রেফতার করে।

উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন ডিভিশনে ট্রেনে পাথর নিক্ষেপের কয়েকটি ঘটনা গত সপ্তাহে প্রকাশ্যে এসেছে। ২৮ জানুয়ারি তারিখে এমন এক ঘটনার প্রেক্ষিতে ডিমাপুরের আরপিএফ ডিফু থেকে এক  ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ১৫৮১৭ ডাউন দোনি পোলো এক্সপ্রেস-এ পাথর নিক্ষেপ করে। ২৫ জানুয়ারি পৃথক দুটি পাথর নিক্ষেপের ঘটনা সংঘটিত হয়। শিলিগুড়ি ও ডিমাপুর পোস্টের আরপিএফ ছয় জন দুষ্কৃতীকে (দুজনকে শুকনা-শিলিগুড়ি সেকশন থেকে এবং চারজনকে ডিমাপুর স্টেশনের পাশ থেকে) গ্রেফতার করে। এই দুষ্কৃতীরা যথাক্রমে ট্রেন নং. ৫২৫৪১ ডাউন (নিউ জলপাইগুড়ি-কার্শিয়াং-দার্জিলিং প্যাসেঞ্জার)-এ এবং ট্রেন নং. ১২০৬৮ ডাউন (জন শতাব্দী এক্সপ্রেস)-এ পাথর নিক্ষেপ করেছিল। ধৃতদের বিরুদ্ধে রেলওয়ে আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে মামলা দায়ের করা হয়েছে।

উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সুরক্ষা বাহিনী নিজেদের অধিক্ষেত্রের অধীনে ২২ থেকে ২৪ জানুয়ারি, ২০২৪ তারিখের মধ্যে পৃথক পৃথক ডিভিশন ও সেকশনেও তল্লাশি অভিযান চালিয়ে ট্রেনের যাত্রীদের সামগ্রী চুরি করার সাথে যুক্ত নয় জন ব্যক্তিকে গ্রেপ্তার করে এবং তাদের কাছ থেকে আনুমানিক ১.৭৯ লক্ষ টাকার মূল্যবান সামগ্রী উদ্ধার করে। এই অভিযানের সময় বিভিন্ন আউটপোস্টের আরপিএফ টিম আটটি মোবাইল ফোন এবং একটি ল্যাপটপ উদ্ধার করতে সক্ষম হয়। পরবর্তী পদক্ষেপের জন্য সংশ্লিষ্ট জিআরপি পোস্টের আধিকারিকের হাতে ধৃত ব্যক্তিদের তুলে দেওয়া হয়।

উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আরপিএফ পাথর নিক্ষেপ করা থেকে শুরু করে যাত্রীদের কাছ থেকে  সামগ্রী ইত্যাদি হারিয়ে যাওয়ার মতো বিভিন্ন অসামাজিক কাজ বন্ধ করার জন্য রেলযাত্রীদের রেল যাত্রার সময় সম্পূর্ণ নিরাপত্তা ও সুরক্ষা প্রদানের ক্ষেত্রে সর্বদা এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।রেলওয়ের ভাবমূর্তি নষ্ট করা এবং রেলওয়ের সম্পত্তি ক্ষতি করার মতো যে কোনও কাজ দণ্ডনীয় অপরাধ, যার ফলে জরিমানা অথবা কারাদণ্ড অথবা দুটোই হতে পারে। জনগণের সম্পত্তির ক্ষতিসাধনের ঘটনা প্রতিহত করতে রেলওয়ে কর্তৃপক্ষকে সাহায্য করার জন্য উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে সাধারণ জনগণ এবং যাত্রীদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker