Barak UpdatesHappeningsBreaking News

করিমগঞ্জে ভারত-বাংলা সীমান্ত সিল, অতিরিক্ত সুরক্ষা বাহিনী মোতায়েন

ওয়েটুবরাক, ২৫ এপ্রিল : লোকসভা নির্বাচনে বাংলাদেশি দুষ্কৃতীদের অনুপ্রবেশ ঠেকাতে ও শান্তিপূর্ণ ভাবে ভোটপর্ব শেষ করতে করিমগঞ্জ জেলা প্রশাসন ভারত-বাংলা সীমান্ত সিল করে দিয়েছে৷ মোতায়ন করা হয়েছে অতিরিক্ত সুরক্ষা বাহিনী। নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার থেকেই গোটা জেলায় আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে । শান্তি-শৃঙ্খলা রক্ষায়  সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে পুলিশ।

ভোটের সময় আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন এলাকায় যাতে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়, তা নিয়ে যথেষ্ট সতর্ক নির্বাচন কমিশন ৷ কালো টাকা, দুষ্কৃতীর আনাগোনা নিয়েও জারি হয়েছে অতিরিক্ত সতর্কতা ৷ নির্বাচনের সময় সীমান্তে সার্বিক নজরদারির ব্যবস্থা করা হয়েছে ৷ বিশেষ করে, বহিরাগত ও অনুপ্রবেশকারীদের যাতায়াতে বিশেষ নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । করিমগঞ্জের সীমান্ত এলাকায় ৮০টি পোলিং স্টেশন রয়েছে । সবকটি পোলিং স্টেশনে যাতে নির্বিঘ্নে ভোটদান প্রক্রিয়া সম্পন্ন হয়, সেজন্য আগে থেকে সেগুলি পরিদর্শন করে এসেছেন  এসপি পার্থসারথি দাস।
নির্বাচনের সময় বা তার আগে, নাশকতার ঝুঁকি এড়াতে, সীমান্তে সতর্কতা জোরদার করতে একমত বাংলাদেশও । তাদের তরফেও বিজিবিকে এলার্ট করে দেওয়া হয়েছে।

সীমান্তে ইতিমধ্যেই কড়া নজরদারি শুরু করেছে বিএসএফ । জারি করা হয়েছে হাই অ্যালার্ট। জল সীমান্তও কড়া নজরদারির আওতায় । আন্তর্জাতিক নদীপথগুলিতে বিশেষ নজরদারীর ব্যবস্থা করা হয়েছে ।

ভোট দেবেন কাঁটাতারের ওপারে থাকা ৭টি গ্রামের মানুষ । জেলা নির্বাচন আধিকারিক কার্যালয় থেকে তাদের সচিত্র ভোটার তালিকা বিএসএফকে প্রদান করা হয়েছে । বিএসএফ-ও তাদের সহযোগিতায় এগিয়ে এসেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker