NE UpdatesHappeningsBreaking News

রেলযাত্রীর খোলা চিঠি, লিখেছেন অমিতাভ দত্ত

//অমিতাভ দত্ত//

গত ৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখে শিলচর- আগরতলা এক্সপ্রেসে (ট্রেন নম্বর ১৫৬৬৪)  ধর্মনগর থেকে বেলা প্রায় ১২টা ৫৫ মিনিট নাগাদ আগরতলার উদ্দেশে রওয়ানা হই। আমার আসন ছিল এস (১) কামরার ১৫ নম্বরে এবং আমার বিপরীত আসন ছিল ১৬ । ১৬ নম্বর আসনের যাত্রী ছিলেন অজয় দাস। তিনি পাথারকান্দি রেল স্টেশন থেকে উঠেছেন। বাড়ি বৈঠাকাল এলাকার গোপালপুর।
যখন আমি আমার নির্দিষ্ট আসনে বসতে যাই , তখনই ১৫ নম্বর এবং ১৬ নম্বর আসনের নোংরা পরিস্থিতি দেখে চক্ষু ছানাবড়া হয়ে যায়। অন্যান্য যাত্রীরা ও ক্ষোভে ফেটে পড়েন। দীর্ঘ দিনের জমে থাকা এই আবর্জনা।
ট্রেন পানিসাগরে পৌঁছানোর পর কর্তব্যরত টিটিই-কে পেয়ে এই নোংরা পরিবেশে কীভাবে সফর করব, এই প্রশ্ন করার পর তিনি ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যান। কিছু সময় পরে একজন রেলকর্মী কয়েকটি টিস্যু পেপার নিয়ে আসেন। তারপর নোংরা দেখে তিনিও হতভম্ব হয়ে যান। আমি বললাম কয়েকটি টিস্যু পেপার দিয়ে ডাস্টবিন কীভাবে পরিস্কার করবেন? তারপর তিনি পরিস্থিতির ভয়াবহতা স্বীকার করে চলে যান।
রেলে এই অব্যবস্থার কারণ নিরূপণ করে যথাযথ ব্যবস্থা গ্রহণ অত্যন্ত জরুরি।
সামগ্রিক পরিস্থিতিতে রেলযাত্রী পরিষেবা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য রেল কর্তৃপক্ষকে প্রতিটি রেল কামরা এবং শৌচালয় যাত্রী সাধারণের ব্যবহারের উপযোগী করে রাখা সহ পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে যথেষ্ট যত্নবান হওয়ার জন্য দাবি রাখছি।

অভিনন্দন সহ
অমিতাভ দত্ত, ধর্মনগর,
(অমিতাভ দত্ত ধর্মনগরের প্রাক্তন বিধায়ক এবং সিপিএমের জেলা সম্পাদক)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker