NE UpdatesHappeningsSportsBreaking News

এক ইনিংসে দশ উইকেট! অভাবনীয় কাণ্ড ভিকি হানসের

ওয়েটুবরাক, ২৯ মে: একই ইনিংসে দশ-দশটি উইকেট তুলে নিলেন কার্বি আংলয়ের পেসার ভিকি হানসে। অসম ক্রিকেট সংস্থার (এসিএ) দক্ষিণ অসম জোনের খেলায় ডিমা হাসাওয়ের দশ-দশটি উইকেট তুলে নিলেন তিনি। এমনকি দ্বিতীয় ইনিংসে আরও পাঁচ উইকেট নিয়ে কার্বি আংলংকে ইনিংসের ব্যবধানে জেতাতে বড় ভূমিকা নেন ভিকি।
দক্ষিণ অসম জোনের ওই গ্রুপে তৃতীয় দল হিসেবে ছিল শিলচর। তারা লিগের প্রথম দু’টি ম্যাচে খেলেছে। এবং উভয় ম্যাচেই জয়লাভ করে মূলপর্বে চলে যায়। এর ফলে কার্বি আংলং বনাম ডিমা হাসাও ম্যাচটি একেবারে গুরুত্বহীন হয়ে পড়ে। কিন্তু ক্রিকেটাররা ব্যক্তিগত ও দলগত পারফরম্যান্সের কথা মাথায় রেখে নিজেদের নিংড়ে দিয়ে ওই ম্যাচে খেলেছেন। আর, এতে জীবনের সেরা পারফরম্যান্স করেছেন ভিকি।
২০০৯ সাল থেকে কার্বি আংলংয়ের হয়ে বয়স ভিত্তিক আসরে খেলছেন ভিকি। ২০১৩ সালে প্রথম খেলেন নুরুদ্দিন ট্রফিতে। তখনও তিনি অনূর্ধ্ব ১৯ বয়স গ্রুপের সদস্য। একবার অনূর্ধ্ব ১৯ রাজ্য দলের স্ট্যান্ডবাই ছিলেন। তবে মূল দলে জায়গা হয়নি।

 

২৭ বছর বয়সি ভিকি জানান, ক্রিকেটের যতটা শিখেছেন, সবই নিজের চেষ্টায়। ‘নিজের ট্যালেন্ট নিয়েই এতদূর এগিয়েছি, কারও কাছ থেকে কোচিং পাইনি’- দ্বিধাহীন কণ্ঠে বলে দিলেন ভিকি। বলা বাহুল্য, ভাল কোচিং পেলে ভিকি হয়তো রাজ্যের একজন প্রতিষ্ঠিত পেসার হিসেবে পরিচিতি লাভ করতে পারতেন। কিন্তু সেটা তো দূরের কথা, দশ উইকেট নিয়েও তেমন প্রচারের আলোয় আসতে পারলেন না তিনি।
ডিফুর অদূরবর্তী পাঁচ মাইল ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটা হয়েছিল গত ১৯-২০ মে। ২১৯ রানে কার্বি আংলংয়ের প্রথম ইনিংস শেষ হয়। জবাবে ২০.৫ ওভারে ৬৪ রানে অলআউট হয়ে যায় ডিমা হাসাও। ১০.৫ ওভার বল করে ২৮ রান দিয়ে দশ-দশটি উইকেট তুলে নেন ভিকি। ফলো অনের পর দ্বিতীয় ইনিংসে ১৪৯ রান করেও পরাজয় এড়াতে ব্যর্থ হয় ডিমা হাসাও। এবার ৪৫ রানে ৫ উইকেট নেন ভিকি। অর্থাৎ, ম্যাচে একাই ১৫ উইকেট তুলে নিয়েছেন তিনি। নিজের এই পারফরম্যান্স তাঁকে এতটাই তৃপ্তি দিয়েছে যে অন্য সব অপ্রাপ্তিকে ভুলে যেতে চান কেরিয়ারের মধ্যগগণে থাকা এই পেসার।

প্রসঙ্গত, এর আগে ২০১৯ সালের ১৩ জুন বল হাতে অভাবনীয় কাণ্ড ঘটিয়েছিলেন শিবসাগরের অর্পণ দত্ত। নুরুদ্দিন আহমদ ট্রফি সিনিয়র আন্তঃজেলা ক্রিকেটে চরাইদেওয়ের বিরুদ্ধে ম্যাচে একই ইনিংসে দশ-দশটি উইকেট তুলে নিয়েছিলেন বাঁহাতি এই স্পিন বোলার। নুরুদ্দিন ট্রফির ইতিহাসে সেটাই ছিল প্রথম কোনও পারফেক্ট টেন। এবার সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি করলেন কার্বি আংলয়ের পেসার ভিকি হানসে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker