Barak UpdatesHappeningsBreaking News

ইয়াসির ছবি গুপ্তা স্মৃতি পুরস্কার পাচ্ছেন ঘনশ্যাম-সুপ্রদীপ

৬ মার্চ ঃ ২০২১ ও ২০২২ সালের ছবি গুপ্তা স্মৃতি পুরস্কার পাচ্ছেন বরাক উপত্যকার দুই কৃতী কবি ও লেখক। এই দুই কৃতীর মধ্যে ২০২১ সালের চতুর্থ পুরস্কার পাচ্ছেন হাইলাকান্দির কবি ও লেখক ঘনশ্যাম পান্ডে এবং পঞ্চম ‘ছবি গুপ্তা মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ পাচ্ছেন শিলচরের সুপ্রদীপ দত্তরায়। ‘ইয়ুথস অ্যাগেনস্ট সোশ্যাল ইভিলস’ বা ‘ইয়াসি’-এর নির্বাচক মন্ডলির সিদ্ধান্ত অনুসারে এদের পুরস্কার প্রদান করা হবে।

এর আগে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয়বার এই পুরস্কার পেয়েছেন যথাক্রমে মহুয়া চৌধুরী (২০১৮), চন্দ্রিমা দত্ত (২০১৯) এবং আবদুল হামিদকে (২০২০) দেওয়া হয়েছিল। কিন্তু কোভিড-১৯ এর কারণে ২০১৯ সালে অনুষ্ঠানের আয়োজন করতে পারেনি ‘ইয়াসি’। তাই ৪র্থ -বার এবং ৫ম-বারের পুরস্কার দেওয়া হবে এবার একসঙ্গে। আগামী ২৭ মার্চ এ উপলক্ষে শিলচরে অনুষ্ঠান হবে। এ দিন সকাল ১১টায় শিলচর পাক্ রোড সংলগ্ন ‘বাবাসাহেব বি আর আমবেদকর ভবনে'(এস পি অফিসের পাশে) এই অনুষ্ঠান হবে। এই সম্মাননা প্রত্যেক বছর কবি-সাহিত্যিক প্রয়াত ছবি গুপ্তার সৃতিরক্ষার উদ্দেশ্য ‘ইয়াসি’দারা প্রদান করা হয়।

তাছাড়া, শিলচরের শর্মিষ্ঠা দেব ‘রিলস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২১’-এ তার ‘কাদোমবরি আজো ‘ চলচ্চিত্রের জন্য দ্বিতীয় সেরা মহিলা পরিচালক নির্বাচিত হয়েছেন। তাকে তার কৃতিত্বের জন্য ‘ইয়াসি’ সংবর্ধিত করবে।এবার ‘ইয়াসি’ প্রাক্তন ফুটবলার এবং কাছাড়ের একজন বিখ্যাত ক্রীড়া সংগঠক চন্দন শর্মাকেও সংবর্ধনা দেবে। ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য প্রবীণ ক্রীড়া সংগঠক শিশুতোষ বসাককেও সংবর্ধনা জানাবে ইয়াসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker