NE UpdatesAnalyticsBreaking News

অসম বনধ ডাকলেই ১৬৪৩ কোটির ক্ষতিপূরণ দিতে হবে, কড়া ডিজিপি

গুয়াহাটি, ২৯ ফেব্রুয়ারি ঃ কেন্দ্র সরকার নাগরিকত্ব সংশোধনী আইন সংক্ষেপে ‘কা’ বলবৎ করার জন্য তৈরি হওয়ার পরই রাজ্যে পুনরায় আন্দোলনের পরিবেশ দেখা গিয়েছে। বিভিন্ন দল ও সংগঠন আন্দোলনের হুঙ্কার দিয়েছে। এ দিকে, কংগ্রেসের নেতৃত্বে ১৬টি বিরোধী রাজনৈতিক দল নিয়ে গঠিত বিরোধী ঐক্যমঞ্চ ‘কা’ বলবৎ হওয়ার পরদিনই অসম বনধ সহ সচিবালয় ঘেরাও সহ বেশ কয়েকটি কার্যসূচি গ্রহণ করেছে। বুধবার বিরোধী গুয়াহাটিতে ঐক্যমঞ্চের বৈঠকের পরই কা বিরোধী আন্দোলনের কথা ঘোষণা করা হয়।

বিরোধী ঐক্যমঞ্চের অসম বনধের মতো কার্যসূচি গ্রহণ করার পর বৃহস্পতিবার রাজ্যের পুলিশ প্রধান জিপি সিং বিশেষ সতর্কবাণী শুনিয়েছেন। সামাজিক মাধ্যমে পুলিশ প্রধান এক ধরনের কড়া বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, অসম বনধের আহ্বান করলে ১৬৪৩ কোটি টাকার ক্ষতিপূরণ দিতে হবে। গৌহাটি হাইকোর্টের এক রায়দানের প্রসঙ্গ টেনে ২০২২ সালের ১৯ জুন করা এক টুইট বার্তাকে সামনে এনেছেন তিনি। টুইটে তিনি বলেছেন, গৌহাটি হাইকোর্ট ২০১৯ সালের ১৯ মার্চ এক নির্দেশ অনুসারে বনধ আহ্বান এবং বনধ আহ্বানকারীদের দায়িত্ব ও জবাবদিহিতা সম্পর্কে ২০২২ সালের জুন মাসে আমার দেওয়া পোস্টটি পুনরাবৃত্তি করছি।

উল্লেখ্য, অসমের জিএসডিপি ৫,৬৫,৪০১ কোটি টাকা নির্ধারণ করলে এক দিনের বনধ থেকে হওয়া লোকসান প্রায় ১৬৪৩ কোটি টাকা হবে। তিনি গৌহাটি হাইকোর্টের নির্দেশটিও পোস্টে সংযুক্ত করেছেন। প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করে আজ বোরোধী ঐক্যমঞ্চ রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে একটি স্মারকপত্র প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker