Barak UpdatesAnalyticsBreaking News

গুণোৎসবে লক্ষীপুরের একাধিক স্কুলে শিক্ষামন্ত্রী, মত বিনিময় অভিভাবকদের সঙ্গেও

৬ আগস্ট : শুক্রবারের পর শনিবারও কাছাড় জেলার কয়েকটি স্কুলে এক্সটার্নাল ইভাল্যুয়েটর হিসেবে উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের পড়াশোনার মান যাচাই করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ডাঃ রণোজ পেগু। কাছাড় সফরের দ্বিতীয় দিনে মন্ত্রী লক্ষীপুর বিধানসভা কেন্দ্রের কয়েকটি স্কুলে হাজির ছিলেন। এ দিন মন্ত্রী পয়লাপুল ও ফুলেরতলের কয়েকটি স্কুলে যান। এই পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন লক্ষীপুরের বিধায়ক কৌশিক রাই। তিনি ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকের সঙ্গেও মত বিনিময় করেন। মন্ত্রী বাংলা মাধ্যমের সরকারি স্কুল পরিদর্শন করার পাশাপাশি মারকুলিনের একটি ইংরেজি মাধ্যম স্কুলেও গিয়েছেন।

এর আগে মন্ত্রী শুক্রবার শিলচরের অধরচান্দ হাইয়ার সেকেন্ডারি স্কুলে গুণোতসব উপলক্ষে এক্সটার্নাল ইভাল্যুয়েটর হিসেবে উপস্থিত ছিলেন। ছাত্রছাত্রীদের পড়াশোনার মান যাচাই করার পাশাপাশি তিনি বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেছেন। শিক্ষামন্ত্রী বলেন, কাছাড়ের বিভিন্ন বিদ্যালয়ে ছাত্রছাত্রীর তুলনায় শ্রেণিকক্ষ ও শিক্ষকের যে অভাব রয়েছে, সেটা তাঁর জানা আছে। তবে এর সমাধানে আগামী কিছুদিনের মধ্যেই রাজ্যে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। তিনি বলেন, রাজ্যে বর্তমানে কত শূন্যপদ রয়েছে, তার তথ্য সংগ্রহ চলছে। এর পুরো খতিয়ান সংগ্রহ করার পরই নতুন করে নিয়োগ হবে।

শিক্ষামন্ত্রী এ দিন কিছু স্কুলকে একত্রীকরণ হবে বলেও উল্লেখ করেন। তিনি বলেন, কাছাকাছি থাকা দুটি স্কুলের মধ্যে একটিতে ছাত্রের সংখ্যা কম হলে সেটিকে অন্যটির সঙ্গে একীভূত করা হবে। এতে এক স্কুলে শিক্ষকের সংখ্যা বাড়বে এবং ভালভাবে পাঠদান চালানো যাবে। এ বার মাধ্যমিকে কিছু সরকারি স্কুলে আশানুরূপ ফল না হওয়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন, এর কারণ অনুসন্ধান চলছে। তবে গুণোতসব আয়োজনের পর থেকে অনেক স্কুলের পড়াশোনার মান আগের তুলনায় ভাল হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker