Barak UpdatesHappeningsBreaking News

সার্কুলার না আসা পর্যন্ত বরাক বনধে অটল আহ্বায়করা

ওয়েটুবরাক, ১৮ এপ্রিল: ১৯ মে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে বরাকের দশটি সংগঠন সম্মিলিতভাবে ২৬ এপ্রিল যে বনধের ডাক দিয়েছে তার পরিপ্রেক্ষিতে শিলচরের সাংসদ ডা. রাজদীপ রায় বলেছেন, হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে  তার কথা হয়েছে এবং এই পরীক্ষা কার্যসূচি বাতিল হবে বলে তিনি আশ্বাস পেয়েছেন। তাই এই ব্যাপারে আন্দোলনের কোনও প্রয়োজন নেই। সাংসদের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া জানাল বিডিএফ৷ মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায় বলেন, আসাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্ষদ স্বায়ত্বশাসিত সংস্থা। তাই তাদের হয়ে সাংসদ রাজদীপ রায় বা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বক্তব্যের কোনও মূল্য নেই। যদি এই সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকে তবে উভয় পর্ষদ থেকে এখনই নতুন সার্কুলার জারি করা হোক। কোনও রাজনৈতিক নেতা বা সাংসদ-মন্ত্রীর বক্তব্যকে বিশ্বাস করতে রাজি নন তাঁরা৷ কারণ তাঁদের ভাবাবেগ এই দিনটির সঙ্গে জড়িয়ে আছে।

প্রদীপবাবু আরও বলেন, দুদিন আগে হিমন্ত বিশ্ব শর্মা যেখানে বলেছেন, নতুন সরকার দিসপুরে আসীন হবার আগে এই ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয় সেখানে সাংসদের এই বক্তব্য স্পষ্টতই বিভ্রান্তিমূলক। তিনি বলেন, তাদের প্রস্তাবিত বনধ কর্মসূচিকে বানচাল করার লক্ষ্যে এইসব ভাঁওতাবাজির আশ্রয় নিচ্ছেন সাংসদ রাজদীপ রায়। যদি ভাষাশহিদদের প্রতি তাঁর এতই দরদ থেকে থাকে তবে কেন্দ্রীয় সরকারের নির্দেশ থাকা সত্ত্বেও এতদিন ধরে দিসপুরের চক্রান্তে যে “ভাষাশহিদ স্টেশন” নামকরণ আটকে রাখা হয়েছে সে ব্যাপারে কোনও পদক্ষেপ নিতে তিনি সক্ষম হলেন না কেন ? কেনই বা সিন্ডিকেটরাজের মাধ্যমে বরাকের প্রাপ্য কোটি কোটি টাকা লুঠ হয়ে যাচ্ছে সে ব্যাপারেও তাঁর কোন বক্তব্য নেই , বিশেষতঃ যখন প্রাক্তন বিধায়কের অভিযোগের তীর তাঁর দিকে ?

প্রদীপ দত্তরায় বলেন, সাংসদ তাঁর রাজনৈতিক স্বার্থে দিশপুরের নেতা-মন্ত্রীদের কথায় উঠবস করতেই পারেন কিন্তু বরাকের ভাবাবেগ নিয়ে এসব খেলা কোনভাবেই বরদাস্ত করা হবে না। যদি পর্ষদ ১৯ শে মে পরীক্ষা বাতিলের সংশোধনী সার্কুলার প্রকাশ না করে তবে প্রস্তাবিত বনধ হবেই। বরাকের জনগনকে এই ব্যাপারে বিভ্রান্ত না হবার আহ্বান জানিয়েছেন তিনি৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker