Barak UpdatesHappenings

শুধু পালন নয়, বনধ উদযাপন হল বরাকে

বরাক উপত্যকায় বনধ ঘিরে আজ ব্যাপক উচ্ছ্বাস দেখা গেল। পিকেটাররা উচ্ছ্বসিত, প্রচুর সংখ্যায় বেরিয়েছেন তারা। কিন্তু কোথাও বনধের পক্ষে হাজার কথা বলতে হয়নি। বলতে গেলে, স্বতস্ফূর্তই ছিল কংগ্রেসের বনধ, বামেদের হরতাল। সাধারণ মানুষেরও যেন কোথায় একটা তৃপ্তি মিলছে। বনধ স্বতঃস্ফূর্ত হওয়ায় তাঁদের অনেকে বেরিয়ে এসেছেন যানজটে সদাব্যস্ত শিলচরকে নতুন রূপে দেখতে।

শহরের অনেক জায়গায় কিশোর-যুবকরা রাস্তার উপর চলে এসেছেন ব্যাট-বল হাতে। অন্য বনধেও এই দৃশ্য দেখা যায় বটে, তবে এত ব্যাপক হারে আগে কখনও দেখা যায়নি। দিনের শুরুর দিকে মোটর সাইকেল, বাইক আটকাচ্ছিল বনধ আহ্বায়করা। কিন্তু বেলা বাড়তেই এত হারে দুই চাকার যান পথে নামে যে, পিকেটাররা পরে আর বাধা দেননি।

বিজেপি ক্যাডার নামিয়ে বনধ বিরোধিতার পথে না যাওয়ায় কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই। শুধু পিকেটিংয়ের দরুন উপত্যকার বিভিন্ন জায়গা খেকে পাঁচ শতাধিক দলীয় কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে যেমন আছেন কংগ্রেস, তেমনি বাম নেতা-কর্মীদের সংখ্যাও কম নয়। জেলাশাসকের অফিসের সামনে পিকেটিংয়ের সময় পুলিশ প্রাক্তন মন্ত্রী অজিত সিংহ, সিপিএমের জেলা সম্পাদক দুলাল মিত্র, সিপিআই নেতা রফিক আহমেদদের গ্রেফতার করে কাছাড় কলেজের অস্থায়ী জেলে নিয়ে রাখে।

Pic Credit:Eagle

কংগ্রেস নেতারা অভিযোগ করেন, অস্থায়ী জেলে ন্যূনতম ব্যবস্থাটুকু রাখা হয়নি। নেই পানীয় জলও।

Pic Credit:Eagle

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker