Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে স্বাধীনতা দিবসের সরকারি অনুষ্ঠান এবার ডিএসএ মাঠেই

ওয়েটুবরাক, ৪ আগস্ট : ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কাছাড়ের জেলাশাসকের কার্যালয়ের সভাকক্ষে বুধবার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। তাতে সভাপতিত্ব করেন ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কমিশনার রাজীব রায়৷ জেলার অতিমারি পরিস্থিতি বিবেচনা করে কোভিড প্রোটোকল, সামাজিক দূরত্ব এবং মাস্ক পরিধানের মাধ্যমে আসন্ন ৭৪ তম স্বাধীনতা দিবসের কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করেন।

রাজীববাবু অনুষ্ঠানের দু’দিন আগে সমস্ত প্রস্তুতিমূলক কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। এই সভায় পুঙ্খানুপুঙ্খ ভাবে আলোচনা করে সর্বসম্মত সিদ্ধান্ত হয়, শিলচর ডিএসএ গ্রাউন্ডেই এ বার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

সভায় জানানো হয়, ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা অবধি তথ্য ও জনসংযোগ অফিসের স্থায়ী মাইকে দেশাত্মবোধক গান প্রচার করা হবে৷ সকাল ৭টায় বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসভবন সমূহে ত্রিবর্ণ পতাকা উত্তোলন করা হবে। সকাল ৭টা ৪৫ মিনিটে সকল সরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে এবং এরপরে জাতীয় সংগীত পরিবেশন করা হবে।

সকাল ৮টা ৩৫ মিনিটে গান্ধীবাগে জাতির পিতাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে, তার পরে শহিদ তর্পণ। সকাল ৯ টায় ডিএসএ গ্রাউন্ডে জাতীয় পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতার শেষে সিআরপিএফ, পুলিশ কর্মীরা, ষষ্ঠ এপি ব্যাটেলিয়ন, হোমগার্ডস এবং এনসিসি স্কাউটস এবং গাইডদের দ্বারা সম্মিলিত কুচকাওয়াজ প্রদর্শিত হবে।

সকাল দশটায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, স্যানিটেশনেশন কর্মী এবং অন্যান্য করোনার যোদ্ধাদের সম্মান জানানো হবে। সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, স্বাধীনতা দিবস উদযাপনের অঙ্গ হিসেবে জেলা স্বাস্থ্য বিভাগের যুগ্ম সঞ্চালকের পক্ষ থেকে আগামী ১২ এবং ১৩ আগস্ট জেলায় কোভিড  টিকাকরন অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় শিলচর শহরের বিভিন্ন স্থানে মূর্তি ও রোটারির পাশাপাশি সরকারি ভবন ও বেসরকারি আবাস আলোকিত করা হবে।

ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে রচনা প্রতিযোগিতা আয়োজনেরও সিদ্ধান্ত হয়৷ যে কোনও স্কুলপড়ুয়া অনলাইনে অংশ নিতে পারবে৷ স্কুল পরিদর্শক এবং ডিইইও-কে উপযুক্ত ব্যবস্থা করতে বলা হয়েছে৷ সকল বিডিও-কে ব্লক পর্যায়ে সংগঠিত কার্যক্রমে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। কোভিড অতিমারি পরিস্থিতি বিবেচনা করে ডিএসএর দুটি প্রবেশ গেটে থার্মাল স্ক্রিনিংয়ের মাধ্যমে যথাযথ স্যানিটাইশনের ব্যবস্থা করা হবে।

আজকের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তিন  অতিরিক্ত জেলাশাসক দীপক জিডুং, কমল বড়ুয়া ও সাধন সরকার, সহকারী কমিশনার অভিনব কুমার সিং, নির্বাচন আধিকারিক নবনীতা হাজারিকা প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker