Barak UpdatesBreaking News

বিক্ষোভ মিছিল করে মোদির সভায় যাওয়ার মুখে আটক কাগজ কল কর্মীরা
HPC employees arrested while leading protest rally to PM Modi’s meeting venue

১১ এপ্রিল : কাগজ কল চালুর দাবি নিয়ে কর্মীদের মোদির জনসভায় যেতেই দিল না প্রশাসন। তার আগেই বিক্ষোভকারীদের আটক করে শিলচর থেকে পাঠিয়ে দিল লক্ষীপুরে।

প্রধানমন্ত্রী আগে কথা দিলেও কেন এতদিনে চালু হল না কাছাড় কাগজ কল? এই দাবি নিয়ে বৃহস্পতিবার রামনগরে নরেন্দ্র মোদির জনসভায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল পাঁচগ্রাম কাগজ কল রিভাইবেল অ্যাকশন কমিটি। সে অনুযায়ী শিলচর রেল স্টেশনে জড়ো হয়েছিলেন কর্মচারীরা। কিন্তু ঘণ্টাখানেক বিক্ষোভ কর্মসূচি পালনের পর যখন তারা মিছিল করে গণতান্ত্রিক পদ্ধতিতে রামনগরে যাওয়ার উদ্যোগ নেন, তখনই বিক্ষোভকারীদের গতি রোধ করে পুলিশ।

আন্দোলনকারীদের পক্ষে মানবেন্দ্র চক্রবর্তী জানান, পুলিশ তাদের সবাইকে টেনে হ্যাচড়ে একটি বাসে তোলে। তারপর তাদের নিয়ে যাওয়া হয় লক্ষীপুর থানায়। সেখানে কয়েক ঘণ্টা আটকে রাখা হয় তাদের। বিকেলে মোদির জনসভা শেষ হতেই আন্দোলনকারীদের ব্যক্তিগত জামিনে মুক্তি দিয়ে শিলচর নিয়ে আসা হয়। মানবেন্দ্রবাবু অভিযোগ করেন, জেলাশাসকের অনুমতি নিয়েই তারা বিক্ষোভ মিছিলে সামিল হয়েছিলেন। কিন্তু বিজেপি সরকার তাদের দমিয়ে রাখে। তাঁর আরও অভিযোগ, বিজেপি সরকার কাগজ কলকে বিক্রি করে দিতে চাইছে। এজন্য প্রধানমন্ত্রী আগে প্রতিশ্রুতি দিলেও এখন এটিকে চালু করার ক্ষেত্রে কোনও পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। এই সরকারের জন্যই ৫১ জন কর্মী অনাহারে অর্ধাহারে চিকিৎসা করাতে না পেরে মারা গেছেন বলে তিনি গুরুতর অভিযোগ উত্থাপন করেন।

প্রসঙ্গত, কিছুদিন আগে পঞ্চায়েত নির্বাচনের সময় প্রধানমন্ত্রীর জনসভায় একইভাবে বিক্ষোভ প্রদর্শন করার পরিকল্পনা নিয়েছিলেন কাগজ কল কর্মীরা। কিন্তু তখনও তাদের আটক করে লক্ষীপুর পাঠিয়ে দেওয়া হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker