Barak UpdatesHappeningsBreaking News

মউ সই, শিলচর মেডিক্যালে ৪০ শয্যার আইসিইউ বানাবে কোল ইন্ডিয়া

ওয়েটুবরাক, ৯ সেপ্টেম্বর : কোল ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে মউ স্বাক্ষর করল আসাম সরকার৷ শিলচর মেডিক্যাল কলেজে ৪০ শয্যার আইসিইউ তৈরি করে দেবে কোল ইন্ডিয়া। বুধবার গুয়াহাটি জনতা ভবনে মুখ্যমন্ত্রীর সচিবালয়ে আসাম সরকারের পক্ষে মেডিক্যাল এডুকেশন বিভাগের ডিরেক্টর অনুপকুমার বর্মণ মউয়ে স্বাক্ষর করেন। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্তও। ছিলেন মুখ্যমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি সমীরকুমার সিনহা, স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি অনুরাগ গোয়েলও৷ কোল ইন্ডিয়ার পক্ষে সই করেন ডিরেক্টর (পার্সোনাল) বিনয় রঞ্জন ও এগজিকিউটিভ ডিরেক্টর বি সাইরাম।

মুখ্যমন্ত্রী শর্মা কোল ইন্ডিয়ার কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আসাম সরকারের বড় উপকার হবে এই প্রকল্পে৷ শিলচর মেডিক্যাল কলেজে আইসিইউ শয্যা বাড়ানো খুব জরুরি৷ তাদের করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি বরাক উপত্যকার মানুষ চিকিৎসায় খুব কাজে আসবে৷

শিলচর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. বাবুল বেজবরুয়া জানিয়েছেন, এই সময়ে কোভিড-পরবর্তী সমস্যায় আক্রান্তদের জন্য একটি ৪০ শয্যার আইসিইউ তৈরি করা হয়েছে। শিশুদের জন্য তৈরি হচ্ছে সমসংখ্যক আরও একটি আইসিইউ। এগুলি কিছুদিনের মধ্যে উদ্বোধন হবে। এ বার কোল ইন্ডিয়ার অর্থে আর একটি আইসিইউ হলে নতুন-পুরনো সব মিলিয়ে শয্যাসংখ্যা ৩০০ ছাড়াবে৷ তাতে দুশ্চিন্তা অনেকটাই কেটে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker