NE UpdatesAnalyticsBreaking News

করোনা রুখতে রাজ্য সরকারের পদক্ষেপকে স্বাগত জানাল আসাম প্রদেশ কংগ্রেস
Assam Congress praises steps adopted by govt to contain COVID-19

২৪ মার্চ : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের গ্রহণ করা পদক্ষেপকে সম্পূর্ণরূপে সমর্থন জানালো আসাম প্রদেশ কংগ্রেস। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনার প্রেক্ষিতে মঙ্গলবার আসাম প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বরা নিজের ফেসবুক পেজের মাধ্যমে সাংবাদিকদের সম্বোধন করে এ কথা বলেন।

তিনি বলেন, দেশের এই সংকটময় মুহূর্তে দল, মত, বর্ণ, ধর্ম নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিককালে জনতা কার্ফু থেকে শুরু করে লকডাউন পর্যন্ত নেওয়া পদক্ষেপকে তিনি স্বতঃস্ফূর্তভাবে সমর্থন জানিয়েছেন। তবে এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কিছুটা দেরি হয়েছে বলে তিনি উল্লেখ করেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী গত ১২ ফেব্রুয়ারি এই বিষয়টি নিয়ে সতর্ক করে দিয়েছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

আরও বলেন, লকডাউনের সময় দিনমজুরদের সরকার বিনামূল্যে রেশনের ব্যবস্থা করতে হবে। তাছাড়া বিভিন্ন বেসরকারি কোম্পানিতে কর্মরত শ্রমিকদের দৈনিক বেতন যাতে কেটে ফেলা না হয় তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বরা এ দিন আরও বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বেসরকারি কোম্পানিতে কর্মরত শ্রমিকরা যদি করোনা ভাইরাসের জন্য কর্মস্থলে উপস্থিত হতে না পারেন তাহলে তাদের শাস্তি ও বেতন কর্তন না করার আহ্বান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর এই আহ্বানকে আমি সমর্থন করছি। কিন্তু এই আহ্বান সবাই নাও শুনতে পারে। ফলে এ ক্ষেত্রে রাজ্য সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, ব্যাংক থেকে ঋণ নিয়ে গ্রামে ক্ষুদ্র ব্যবসা করা ব্যক্তিরা যদি লকডাউনের সময় ব্যাংকের ঋণের কিস্তি পরিশোধ করতে না পারেন, তাহলে তাদের ওপরও যেন কঠোর ব্যবস্থা গ্রহণ করা না হয়। তাঁর কথায়, চা বাগানগুলোতে কর্মরত শ্রমিকদের দৈনিক মজুরি দেওয়ার ক্ষেত্রে প্রত্যেক কোম্পানিকে সরকারের কঠোর নির্দেশ প্রদান করতে হবে। চা শ্রমিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার জন্য বিনামূল্যে মাস্ক স্যানিটাইজার দেওয়ার কথাও বলেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker