A D V E R T I S E M E N T
NE UpdatesHappeningsBreaking News

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে রাজ্যে তিন লক্ষ লোকের গৃহপ্রবেশ

গুয়াহাটি, ১৩ জুলাই : প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে বৃহস্পতিবার রাজ্যের ৩,০৭,৮১৪টি পরিবার একসঙ্গে গৃহ প্রবেশ করলেন। গৃহ প্রবেশের এই বৃহৎ কর্মসূচির জন্য এ দিন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন বিভাগের উদ্যোগে গুয়াহাটির শ্রীমন্ত শংকরদেব কলাক্ষেত্রে কেন্দ্রীয়ভাবে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা এই অনুষ্ঠানের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে গৃহপ্রবেশের বিশাল কার্যসূচির শুভ উদ্বোধন করেন। এদিন ভাষণ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, আসামের ৩০ শতাংশ লোক দারিদ্র সীমারেখার নিচে বসবাস করেন। এইসব লোককে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় নিয়ে আসা হয়েছে। কেন্দ্র সরকার আসামের জন্য ১৯ লক্ষ ১০ হাজার ৮২৩টি ঘর বরাদ্দ করেছে। এরমধ্যে ১২ লক্ষ ৪৩ হাজার ৫৮৪টি ঘর নির্মাণ করা হয়েছে।

বৃহস্পতিবার এরমধ্যে ৩ লক্ষ ৭ হাজার ৮১৪টি ঘরে একসঙ্গে গৃহপ্রবেশ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গত দুই বছরে ৮ লক্ষ ৩৪ হাজার ৮৩৯টি ঘর সম্পূর্ণ করা হয়েছে। এর আগে গত পাঁচ বছরে চার লক্ষ ঘর নির্মাণ করা হয়েছিল। মুখ্যমন্ত্রী বলেন, আসন্ন লোকসভা নির্বাচনের আগে বাকি থাকা ৬ লক্ষ ঘর সম্পূর্ণ করা হবে। এই প্রকল্পের জন্য কেন্দ্র সরকার ১৩ হাজার কোটি টাকা দিয়েছে এবং রাজ্য সরকার খরচ করেছে ১৫০০ কোটি টাকা।

মুখ্যমন্ত্রী দাবি করেন, এই প্রকল্পের মাধ্যমে গরিব মানুষ একটি ঘর পাওয়ার বিপরীতে রাজ্যের অর্থনীতি গতিশীল হয়েছে। তিনি আরও বলেন, রাজ্য সরকার মুখ্যমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে এই বছর এক লক্ষ পরিবারকে ঘর দেবে। আগামী বছর আরও এক লক্ষ ঘর নির্মাণ করা হবে। সব মিলিয়ে ৩০ লক্ষ ঘর নির্মাণ করতে পারলে সবার জন্য ঘরের স্বপ্ন বাস্তবায়িত হবে বলে তিনি উল্লেখ করেন।

A D V E R T I S E M E N T

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker