Barak UpdatesHappeningsBreaking News

‘বনধ বিরোধিতার আহ্বান ব্যবসায়ীরা প্রত্যাখ্যান করেছে’: যৌথ মঞ্চ

ওয়েটুবরাক, ২৭ সেপ্টেম্বর : আজ সোমবার কাছাড় জেলায় বনধ সর্বাত্মক সফল হওয়ায় জনগণকে সংগ্রামী অভিনন্দন জানায় শ্রমিক, কৃষক, ছাত্র, যুব, মহিলাদের যৌথ মঞ্চ। তাদের দাবি, গতকাল শাসক দলের কতিপয় নেতা ব্যবসায়িক সংস্থাগুলির নামে বনধ বিরোধিতায় নামলেও জেলার জনগণ সহ ব্যবসায়ীরা তা প্রত্যাখান করেন। আজ জেলার প্রতিটি সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, হাট-বাজার, যান-বাহন বন্ধ রেখে বনধকে সর্বাত্মক করে তোলেন। যৌথ মঞ্চের নেতারা বলেন, সরকারের জনবিরোধী কৃষি আইন, শ্রম আইন, শিক্ষা নীতি, বিদ্যুৎ বিল ইত্যাদির বিরুদ্ধে জনগণ যে চরম ক্ষুব্ধ, তা আজকের বনধে প্রমাণিত হল।

Rananuj
Bandh at Silchar.Pic Credit: Jatayu

দিল্লির আন্দোলনরত কৃষকদের আহ্বানে সাড়া দিয়ে বিগত কয়েক দিন ধরে কাছাড় জেলার বিভিন্ন প্রান্তে ব্যাপক প্রচার চালানো হয়েছিল। প্রচারে জনগণের সমর্থন পরিলক্ষিত হয়েছিল। আজ সকাল থেকে বনধের সমর্থনে বিভিন্ন স্থানে পিকেটিংও করে। সকাল সাড়ে আটটা নাগাদ উকিলপট্টিস্থিত যৌথ মঞ্চের কেন্দ্রীয় কার্যালয় থেকে সিআইটিইউ জেলা সভাপতি সমীরণ আচার্য, জেলা সম্পাদক ভবতোষ চক্রবর্তী, ইডব্লিউটিসিসি-র সম্পাদক রঞ্জন দাস, এআইডিএসও’র আসাম রাজ্য কমিটির সহ – সভাপতি হিল্লোল ভট্টাচার্য, জেলা সম্পাদক গৌর চন্দ্র দাস প্রমুখ ক্যাডারদের নিয়ে বনধের সমর্থনে একটি স্কোয়াড মিছিল বের করেন। মিছিল সেন্ট্রাল রোড, প্রেমতলা, অম্বিকাপট্টি, হাসপাতাল রোড হয়ে রাঙ্গিরখাড়ি পৌঁছালে সেখানে পুলিশ তাদের গ্রেফতার করেন।

এছাড়াও ক্যাপিটাল পয়েন্ট থেকে এআইসিসিটিইউ-র নেতা হায়দার হুসেন চৌধুরী, আতরজান বেগম সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়৷ শ্রীকোনা ডেইলি বাজার থেকে সারা ভারত কৃষক সভার সুভাষ দেব সহ অনে কে গ্রেফতার করে। জেলাশাসক কার্যালয়ের সামনে থেকে দফায় দফায় গ্রেফতার করা হয় সিপিএম নেতা দুলাল মিত্র, এআইইউটিইউসি জেলা সভাপতি সুব্রত চন্দ্র নাথ, সিপিআই নেতা নীতিশ দে, এআইটিইউসি নেতা রফিক আহমেদদের। এনটিইউআই, ফোরাম ফর সোশ্যাল হারমনি, এনআইএসএ-র কর্মীরাও সকাল থেকে পিকেটিং করে। গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের কাঠাল বাগানের ৬ ষষ্ঠ এপি ব্যাটেলিয়ন ব্যারাকে নিয়ে যাওয়া হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker