Barak UpdatesHappeningsBreaking News

ক্যারিয়ার গাইডেন্স-এর উপর কর্মশালা করিমগঞ্জ কলেজে

ওয়ে টু বরাক, ২৬ মার্চ : নেহরু যুব কেন্দ্র করিমগঞ্জ তথা করিমগঞ্জ কলেজের Internal career guidance and placement cell (ICGPC) এর যৌথ উদ্যোগে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় উপস্থিত ছিলেন করিমগঞ্জ, কাছাড় তথা হাইলাকান্দির নেহরু যুব কেন্দ্রের উপ পরিচালক মেহেবুব আলম লস্কর, করিমগঞ্জ কলেজের অভ্যন্তরীণ গুণমান নিশ্চিতকরণ কোষ (IQAC) এর সমন্বয়ক তথা পদার্থ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুজিত তিওয়ারি, ক্যারিয়ার গাইডেন্স সেলের আহবায়ক ড. ত্রিরূপ দত্ত চৌধুরী।

Rananuj

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ঋতুমনি হালোই। করিমগঞ্জ কলেজের প্রচুর সংখ্যক ছাত্রছাত্রী সহ নেহরু যুব কেন্দ্রের আওতায় থাকা বিভিন্ন সংস্থার প্রতিনিধিরাও অংশ নেন। মেহেবুব আলম লস্কর স্বাগত বক্তব্য রাখতে গিয়ে নেহরু যুব কেন্দ্রের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, এর উদ্দেশ্য দেশ গঠনে যুবকদের সবলীকরণ।

ড. সুজিত তিওয়ারি বলেন, বর্তমান পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য যুবকদের বিভিন্ন ধরনের কৌশল আয়ত্ত করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করার সঙ্গে সঙ্গে তাদের জন্য ক্যারিয়ার গাইডেন্সের প্রয়োজনীয়তা যে অপরিসীম তা উল্লেখ করেন। তাঁর মতে, ছাত্রদের সফলতাই একটি শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্যের আসল মানদণ্ড। ছাত্রদের উৎকর্ষের উদ্দেশ্যে করিমগঞ্জ কলেজ বিভিন্ন কার্যক্রমের আয়োজন করছে। রিতুমনি হালোই তাঁর উপস্থাপন দ্বারা কলা তথা সমাজবিজ্ঞানের ছাত্রদের জন্য আগামীতে কী ধরনের জীবিকা সম্ভব হতে পারে তার বিভিন্ন দিক তুলে ধরেন।

বাণিজ্য নিয়ে পড়াশোনা করা ছাত্রছাত্রীদের জন্য কী ধরনের জীবিকা গঠন করা যেতে পারে বা যে সব ধরনের সুযোগ সুবিধা ভবিষ্যতে আসতে পারে তা ছাত্রদের সামনে তুলে ধরেন আব্দুল জলিল চৌধুরী। শেষে ছাত্রছাত্রীরা ও খুব উৎসাহ সহকারে কর্মজীবনের সম্ভাবনাগুলোর ওপর আলোচনা ও চর্চায় অংশগ্রহণ করে। অনুষ্ঠান পরিচালনা করেন নেহরু যুব কেন্দ্রের কার্যক্রম অধিকারী দেবব্রত দাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker