Barak UpdatesHappeningsBusinessBreaking News

শিলচরে রক্ত পরীক্ষায় হোম কালেকশন, তাও বিনা চার্জে!

২০ ডিসেম্বরঃ রক্ত পরীক্ষা বা অন্যান্য প্যাথলজিক্যাল টেস্টের জন্য অনেকের কাছে প্যাথলজিতে যাওয়াটাই মুশকিলের। একে তো করোনা পর্বে অনেকেই চান ওই সব এড়িয়ে চলতে। দ্বিতীয়ত, শারীরিক সমস্যার দরুন অনেকের পক্ষে বাড়ি থেকে প্যাথলজিতে যাওয়া প্রায় অসম্ভবের পর্যায়ে। অনেকটা জোর করেই গাড়ি রিজার্ভ করে নিয়ে যেতে হয় তাঁদের। কেউ কেউ এমনিতেই, প্যাথলজিতে যাবেন বলে রক্তের নানা রকমের রুটিন টেস্ট বন্ধ করে দেন।

তাঁদের সকলের জন্য সুসংবাদ, শিলচরের এনএন দত্ত রোডে ‘এসআরএল কেয়ার’ নতুন প্যাথলজি খুলেছে। বলা যায়, ফ্ল্যাঞ্চাইজি চালু করেছে— ‘জনস্বাস্থ্য’। এরাই হোম কালেকশনের উদ্যোগ নিয়েছে। সে জন্য বাড়তি কোনও চার্জ নেই। সকাল সাতটা থেকে দিনের যে কোনও সময় ফোন করে দিলেই হল। নম্বর 03842-355039, 09401000063।

No description available.রবিবার আনুষ্ঠানিকতা ছাড়াই এর উদ্বোধন করা হয়। বলা যায়, ব্যতিক্রমী এক উদ্বোধনী পর্ব। শহরের বিশিষ্ট ১৪ ব্যক্তিত্বকে আহ্বান জানানো হয়েছিল সকালে খালি পেটে উপস্থিত হতে। পরীক্ষার জন্য তাঁদের সকলের রক্ত রাখা হয়, ওই তো উদ্বোধন। আমন্ত্রিত ১৪জন হলেন জনস্বাস্থ্য-মাতা সুপ্তি কর, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বাবুল হোড়, সাময়িক প্রসঙ্গের সম্পাদক তৈমুর রাজা চৌধুরী, প্রবীণ চিকিৎসক অজিতকুমার ভট্টাচার্য, বার্তালিপির সম্পাদক অরিজিৎ আদিত্য, আনন্দবাজার পত্রিকার সাংবাদিক উত্তমকুমার সাহা, মর্নিং ক্লাবের সভাপতি রাজকুমার পাল, দুই বিশিষ্ট দন্ত চিকিৎসক আলপনা চৌধুরী ও দীপ্তাংশু শেখর ভট্টাচার্য, আসাম বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য কেন্দ্রের সিনিয়র মেডিক্যাল অফিসার দর্শনা পাটোয়া, দুই বিশিষ্ট ব্যবসায়ী শুভ্রাংশুশেখর ভট্টাচার্য ও গোবিন্দ ব্যানার্জি, বরিষ্ঠ শল্যচিকিতসক সিদ্ধার্থশংকর ভট্টাচার্য এবং এসআরএল লিমিটেডের টেরিটরি বিজনেস ম্যানেজার বিনায়ক চক্রবর্তী।

জনস্বাস্থ্য-র কর্ণধার ডা. রাজীব কর জানান, বেশ কিছুদিন আগেই এসএলআর-এর সঙ্গে কথাবার্তা পাকা হয়। তিনি অপেক্ষা করছিলেন, ২০ ডিসেম্বরের জন্য। ওই দিনেই তাঁর পিতা ডা. রণেন্দ্র কর প্রয়াত হন। পিতার স্মৃতিতেই তিনি এই বিশেষ স্বাস্থ্যসেবা চালু করেছেন। রবিবার উদ্বোধনী পর্বে সকলেই ডা. রণেন্দ্র করের প্রতিকৃতিতে মাল্যদান করেন। শুভেচ্ছা বার্তায় স্বাক্ষর করেন।

No description available.

ডা. রাজীব কর জানান, শুধু হোম কালেকশনই নয়, এনএন দত্ত রোডে ‘জনস্বাস্থ্য’ দিনভর খোলা থাকবে। সেখানেও বিভিন্ন পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। এসআরএল কেয়ার-এর নানা ধরনের পরীক্ষার সবকটিই ‘জনস্বাস্থ্য’-তেও হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker