Barak Updates

কড়া নিরাপত্তায় রাজ্যে শুরু উচ্চমাধ্যমিক
HS Exam started amid tight security

১২ ফেব্রুয়ারি : মঙ্গলবার থেকে শুরু হল উচ্চমাধ্যমিক পরীক্ষা। এ বছর বরাক উপত্যকায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৫৭২। এর মধ্যে কাছাড় জেলায়ই ৯ হাজার ৯১০ জন। করিমগঞ্জে পরীক্ষা দিচ্ছে ৫ হাজার ৮৯৭ এবং হাইলাকান্দিতে ৩ হাজার ৭৬৫ জন। বরাকে এ বছর ৫৯টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। এর মধ্যে কাছাড়ে ২৮, করিমগঞ্জে ২০ ও হাইলাকান্দিতে ১১।

মঙ্গলবার প্রথম দিন ইংরেজি পরীক্ষা হয়েছে। সকাল থেকেই পরীক্ষা কেন্দ্র ঘিরে কড়া নিরাপত্তা ছিল। প্রায় প্রতিটি কেন্দ্রেই নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়। তাছাড়া প্রতিটি কেন্দ্রের তদারকি করার জন্য একজন করে সুপারভাইজিং অফিসার নিয়োগ করা হয়েছে।

বরাক উপত্যকার ৫৯টি কেন্দ্রের জন্য ২৮ জন এমন সুপারভাইজিং অফিসার রয়েছেন। এর পাশাপাশি দু’তিনটি পরীক্ষা কেন্দ্রে নজর রাখার জন্য একজন করে ম্যাজিস্ট্রেট রয়েছেন। তবে বরাক উপত্যকায় কোনও কেন্দ্রকে স্পর্শকাতর ঘোষণা করা হয়নি। তবে কিছু কেন্দ্রকে কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে।

এ দিকে, এ বছর সারা রাজ্যে মোট ২ লক্ষ ৪২ হাজার ৮৪৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় বসেছেন। এর মধ্যে কলা শাখায় ১ লক্ষ ৮৬ হাজার ১৯৯, বিজ্ঞান শাখায় ১৮ হাজার ২৮৯ এবং বাণিজ্য শাখায় ৩৭ হাজার ৪৫৪ জন রয়েছে। এছাড়া ভোকেশনাল শাখায় আরও ৯০২ জন পরীক্ষার্থী এ বার পরীক্ষা দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker