India & World UpdatesAnalyticsBreaking News

দোভালের নেতৃত্বেই নিজামুদ্দিন মর্কজ থেকে বের করা হয় আবাসিকদের
NSA Ajit Doval goes to Nizamuddin Markaz, evacuates people

২ এপ্রিল : দিল্লির নিজামুদ্দিন জমায়েতের ক্ষেত্রে অজিত দোভালের উপরই ভরসা রাখলেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকরা জানান, বাঙ্গেওয়ালি মসজিদ খালি করার জন্য নিজামুদ্দিন মর্কজের প্রধান মওলানা সাদকে অনুরোধ করেছিল দিল্লি পুলিশ। কিন্তু তাতে কর্ণপাত করেননি তিনি। তারপরই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা দোভালকে দায়িত্ব দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

জানা গেছে, অমিত শাহের সবুজ সংকেত পেয়ে ‘অপারেশন’ শুরু করেন দোভাল। দেরি না করে শনিবার রাত দুটোয় তিনি মর্কজে যান। সেখানে মওলানাকে বোঝানোর পর তিনি রাজি হন। আবাসিকদের করোনা ভাইরাস পরীক্ষা ও কোয়ারেন্টাইনে সায় দেন। তারপর নিজামুদ্দিনে পৌঁছায় দিল্লি পুলিশ, সিআরপিএফ ও চিকিৎসকদের দল। দোভালের অপারেশনের আগের তিনদিন (২৭, ২৮ ও ২৯ মার্চ) ১৬৭ জন তবলিঘি সদস্যকে হাসপাতালে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল, পরের দু’দিনে তা বেড়ে ২,০০০ হয়েছে।

বুধবার সকালে উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিশোদিয়া জানান, মর্কজ খালি করা হয়েছে। সেখান থেকে ২,৩৬১ জনকে বের করা হয়েছে। ৬১৭ জনের উপসর্গ দেখা দিয়েছে। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে সুরক্ষা বাহিনীর তরফে জানানো হয়েছে, এখন দ্বিতীয় পর্যায়ের কাজ চলছে। যে বিদেশি নাগরিকরা জমায়েতে যোগ দিয়েছিলেন, তাঁদের খোঁজ চলছে। প্রাথমিকভাবে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরে ভিসা নিয়ম লঙ্ঘনের জন্য কড়া পদক্ষেপ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker