Barak UpdatesBreaking News

বৈভব ছেড়ে শান্তির পথে চলার আহ্বান গুলাম নবি আজাদের
Gulam Nabi Azad appealed to move forward in the path of peace

৪ মার্চ : ইসলামের আদর্শ মেনে শান্তিপূর্ণ সমাজ গঠনের আহ্বান জানালেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ। হাইলাকান্দির সাহাবাদে এক ইসলামি সম্মেলনে যোগ দিতে সোমবার তিনি এই উপত্যকায় পা রাখেন।

আলমারকাজুল মিল্লির দ্বিতীয় বার্ষিক সম্মেলন এবং একইসঙ্গে জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মাদ্রাসার প্রথম বার্ষিক অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত প্রকাশ্য সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি আরও বলেন, বর্তমানে বিশ্বের ইসলামিক দেশগুলোতে অশান্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। এক মুসলমান আরেক মুসলমানের বিরুদ্ধে লড়ছে। এসব পরিহার করে শান্তিপূর্ণ সমাজ গড়ে তুলতে হবে। বৈভব ছেড়ে সাধারণের মতো জীবনযাপন করতে হবে। এতে পরিবারে শান্তি থাকবে, সমাজ ব্যবস্থাও অশান্ত হবে না। রাজনীতির প্রসঙ্গ তুলে এই সর্বভারতীয় নেতা বলেন, কিছু রাজনীতিবিদ এমনও রয়েছেন, যারা বিদ্বেষ ছড়িয়ে দেন। এদের থেকে যেকোনও ধর্নের মানুষকে দূরে থাকতে হবে।

এ দিন সম্মেলনের প্রকাশ্য সভায় এই সর্বভারতীয় নেতা ছাড়াও উত্তর প্রদেশের মিরাটের শ্বেয়খুল হাদিস হজরত মওলানা মাহফুজুর রহমান শাহিন জামালি সহ বহু ইসলামি পণ্ডিতেরা অংশগ্রহণ করেন। তাছাড়া অধিবেশনে এ অঞ্চলের বিশিষ্ট সব রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন। এদের মধ্যে অন্যতম সাংসদ রাধেশ্যাম বিশ্বাস, বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, বিধায়ক আনোয়ার হোসেন লস্কর, প্রাক্তন মন্ত্রী গৌতম রায়, প্রাক্তন মন্ত্রী সিদ্দেক আহমেদ, এপিসিসি সম্পাদক দিলোয়ার হুসেন বড়ভূইয়া প্রমুখ।

এ দিন বিকেলে হাইলাকান্দি পৌছে গুলাম নবি আজাদ প্রথমে যান রাঙ্গাউটিতে প্রয়াত আমিরে শরিয়ত আল্লামা তৈয়ীবুর রহমানের বাড়িতে। সেখানে গিয়ে তিনি প্রয়াতের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এরপর তিনি জেলা কংগ্রেস ভবনে এক দলীয় কর্মীসভায় বক্তব্য রাখেন। এখানে তিনি আগামী নির্বাচনে দুটি আসনে দলের প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker