India & World UpdatesBreaking News

সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন খারিজ চিদাম্বরমের
Chidambaram’s anticipatory bail plea rejected by Supreme Court

২৬ আগস্ট : ফের বড়সড় ধাক্কা খেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। এ দিন সুপ্রিম কোর্টে তাঁর আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যায়। শীর্ষ আদালত জানিয়েছে, সিবিআইয়ের মামলার শুনানি সুপ্রিম কোর্টে হবে না। উল্লেখ্য, দিল্লি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে গিয়ে সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন চিদাম্বরম। এ দিন তা মঞ্জুর করেনি শীর্ষ আদালত। ইডি চিদাম্বরমের বিরুদ্ধে সোমবার সুপ্রিম কোর্টে হলফনামা জমা দেয়। এতে বলা হয়েছে, বিদেশে বেনামে রয়েছে ১৭টি অ্যাকাউন্ট। এছাড়াও ১২ দেশে ছড়িয়ে রয়েছে চিদাম্বরমের সম্পত্তি। এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আরও সময় দেওয়া হোক।

Rananuj

 

এ দিকে, সোমবারই সিবিআইয়ের পাঁচদিনের হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। ফলে এ দিন আদালতে পেশ করা হয় প্রাক্তন অর্থমন্ত্রীকে। তবে সোমবার সুপ্রিম কোর্ট নিম্ন আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছে চিদাম্বরমকে। সুপ্রিম কোর্টের বক্তব্য, প্রভাব ছাড়াই নিম্ন আদালতে শুনানি হোক। গ্রেফতারি নিয়ে পদক্ষেপ করবে না আদালত। গ্রেফতারির পর কোনও শুনানি নয় বলে এ দিন জানিয়েছে শীর্ষ আদালত।

এর আগে আদালত চিদম্বরমকে বক্তব্য পেশের অনুমতি দেওয়ার পর তিনি বলেছিলেন, তাকে তাঁর এবং তাঁর ছেলের ব্যাংক অ্যাকাউন্টের বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল। তিনি উত্তরে জানান, বিদেশে তাঁর কোনও অ্যাকাউন্ট নেই। ছেলের বিদেশে ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে।

পি চিদাম্বরম মামলায় আইনজীবী কপিল সিব্বল জানান, কার্তি চিদাম্বরম নিয়মিত জামিন পেয়েছেন। ভাস্কর রমন আগাম জামিন পান। এঁদের সিবিআই কখনও চ্যালেঞ্জ জানায়নি। দিল্লি হাইকোর্ট এদের জামিন দিয়েছে। তাই চিদাম্বরমেরও জামিন পাওয়া উচিত। এর প্রেক্ষিতে সিবিআইয়ের তরফে সলিসিটার জেনারেল তুষার মেহতা জানান, আইএনএক্স মিডিয়া এপআইপিবি-র নিয়ম ভেঙেছে। চিদাম্বরমের জন্যই আইএনএক্স মিডিয়া ভুল পদ্ধতিতে প্রফিট হয়।

আদালতে সিবিআইয়ের তরফ থেকে বলা হয়, চিদাম্বরম তার ক্ষমতার অপব্যবহার করেছেন। চিদাম্বরমের তরফ থেকে কপিল সিবাল বলেন, অন্য অভিযুক্তরা জামিন পেয়েছে, তাহলে চিদাম্বরমেরও জামিন পাওয়া উচিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker