Barak UpdatesHappeningsBreaking News

বরাকবঙ্গ আয়োজিত গল্প-ছড়া প্রতিযোগিতার ফলাফল ঘোষিত

ওয়ে টু বরাক, ১৬ জানুয়ারি : বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের কেন্দ্রীয় সাহিত্য উপ-সমিতির আহ্বানে বাংলা ছোট গল্প ও ছড়া রচনা প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়েছে। উপত্যকার তিন জেলার সৃজনশীল লেখক-লেখিকা ও ছড়াকাররা এই প্রতিযোগিতায় অংশ নেন। গল্প প্রতিযোগিতা বিভাগে প্রথম হয়েছেন শর্মিলী দেব কানুনগো ( গল্প : শ্রাবণ সঙ্গ সুধায়), দ্বিতীয় হয়েছেন দেবরাজ দাশগুপ্ত ( গল্প : স্বেচ্ছা নির্বাসন), তৃতীয় হয়েছেন দ্বিজেন্দ্রলাল দাস ( গল্প : অধরা স্বপ্ন)। এই বিভাগে জসিম আহমেদকে ‘ভাড়াটে’ গল্পের জন্য বিশেষ পুরষ্কার দেওয়া হচ্ছে।

অন্যদিকে ছড়া প্রতিযোগিতায় শমিতা ভট্টাচার্য প্রথম ও দেবযানী ভট্টাচার্য দ্বিতীয় হয়েছেন। শমিতা ভট্টাচার্য কবিতার ই-পত্রিকা প্রতি রবিবার প্রকাশ করে যাচ্ছেন। শিলচর মেহেরপুর শিবালিক পার্ক নিবাসী দেবযানী ভট্টাচার্য একজন গল্পকার ও কবি, যার প্রকাশিত গল্প ও কবিতার বই রয়েছে।

সাহিত্য উপ-সমিতির পক্ষ থেকে প্রচারিত বার্তায় জানানো হয়েছে, এই উপত্যকার সব প্রধান দৈনিক খবরের কাগজ সহ সামাজিক মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে এই প্রতিযোগিতায় গল্প ও ছড়া পাঠানোর আহ্বান করা হয়েছিল। বরাক উপত্যকার দুই বিশিষ্ট গল্পকার ও কবি আসাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক দীপেন্দু দাস এবং ‘প্রতিস্রোত’ সাহিত্য পত্রিকার সম্পাদক সুজিৎ দাস বরাকবঙ্গের কেন্দ্রীয় সাহিত্য উপ- সমিতির আমন্ত্রণে বিচারকের দায়িত্ব পালন করেন। বিষয় এবং আঙ্গিকগত দিক বিবেচনায় রেখে দুই বিচারক গল্প ও ছড়া প্রতিযোগিতার বিজয়ীদের তালিকা প্রস্তুত করেন। বিজয়ীদের হাতে আগামী ২১ জানুয়ারি বিকেলে করিমগঞ্জে অনুষ্ঠেয় বরাকবঙ্গের ৩০তম দ্বিবার্ষিক কেন্দ্রীয় অধিবেশনের প্রকাশ্য সমাবেশে পুরস্কার তুলে দেওয়া হবে। বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের কেন্দ্রীয় সমিতির সাহিত্য সম্পাদক দীপক সেনগুপ্ত এ খবর জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker