Barak UpdatesBreaking News

এনআরসি-শঙ্কাঃ মুখ্যমন্ত্রীর কাছে নেলেক
NRC: NELECC meets CM Sonowal, gets assurance from him

২৮ আগস্টঃ খসড়া-ছুট ও বাদ পড়া ৪১ লক্ষ মানুষের মধ্যে হিন্দুরাই ছিলেন সংখ্যায় বেশি। ফলে তাদের মধ্য থেকে যে তালিকা তৈরি হতে চলেছে ৩১ আগস্ট, তাতে হিন্দুরাই অধিক হারে বিদেশি হতে চলেছেন বলে আশঙ্কা প্রকাশ করছে নর্থইস্ট লিঙ্গুইস্টিক অ্যান্ড এথনিক কো-অর্ডিনেশন কমিটি (নেলেক)।

তাঁরা মঙ্গলবার গুয়াহাটি গিয়ে এ নিয়ে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের সঙ্গে কথা বলেন। স্মরণ করিয়ে দেন বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতির কথা। মুখ্যমন্ত্রী নিজেও যে দফায় দফায় শঙ্কামুক্ত থাকতে বলেছিলেন, উল্লেখ করা হয় সে কথাও। সব শুনে এনআরসি-র চূড়ান্ত অতিরিক্ত তালিকা প্রকাশের তিনদিন আগেও সোনোয়াল বলেন, ভয়ের কোনও কারণ নেই। তিনি সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছেন।

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় নেলেকের প্রতিনিধি দলটির সঙ্গে ছিলেন সাংসদ রাজদীপ রায়, বিধায়ক দিলীপকুমার পাল এবং বিজেপি-র জেলা সভাপতি কৌশিক রায়ও। প্রতিনিধি দলে ছিলেন শুভ্রাংশুশেখর ভট্টাচার্য, কঙ্কননারায়ণ শিকদার, জিষ্ণু দত্ত, বিবেক পোদ্দার, রত্নাঙ্কুর ভট্টাচার্য, জয়দীপ দত্ত, অংশুমান ভট্টাচার্য, আশিস হালদার, অভ্রজিত চক্রবর্তী, অভিজিত নাথ প্রমুখ। তাঁরা সবাই বিজেপি নেতা হিসেবেই পরিচিত।

বেরিয়ে এসে রাজদীপ রায়, দিলীপ পালরা মুখ্যমন্ত্রীর আশ্বাসে ভরসা রাখার কথাই বলেছেন। নেলেক প্রতিনিধিদের বক্তব্য, মুখ্যমন্ত্রী তো নির্ভয় থাকতে বারবার বললেন। দেখা যাক, আর তিনদিন। তাঁরা অবশ্য মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে অনেকটা আশাবাদীই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker