Barak UpdatesHappeningsBreaking News

জিসি কলেজের রসায়ন বিভাগের প্রাক্তন অধ্যাপক অসিতবরণ সেন প্রয়াত

ওয়ে টু বরাক, ২৩ মার্চ ঃ শিলচর গুরুচরণ কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ তথা রসায়ন বিভাগের প্রাক্তন অধ্যাপক অসিতবরণ সেন প্রয়াত হয়েছেন। শুক্রবার সকাল ১০টায় বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৭৬ বছর। রেখে গেছেন স্ত্রী মিতালি সেন, ছেলে অন্তর্জ্যোতি সেন ও মেয়ে অনসূয়া মজুমদারকে। এ দিন বিকেলে বেঙ্গালুরুতেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

অসিতবরণ সেনের বাড়ি শিলচর গান্ধীবাগের বিপরীতে থাকা পার্কভিলায়। বেশ কিছুদিন থেকেই নানা রোগে আক্রান্ত ছিলেন অসিতবাবু। তবে কিছুদিন থেকে ক্যান্সারে আক্রান্ত হয়ে পড়েন তিনি। একসময় শিলচর রামকৃষ্ণ মিশনের সঙ্গে তিনি বিশেষভাবে যুক্ত ছিলেন। ব্যক্তিজীবনেও ছিলেন খুব নিষ্ঠাবান ও সমাজদরদী ব্যক্তিত্ব।

তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই বিভিন্ন মহল থেকে শোক ব্যক্ত করা হয়েছে। বিশেষ করে প্রয়াত অসিতবাবুর ছাত্রছাত্রীরা শিক্ষকের প্রয়াণে গভীর মর্মাহত হয়েছেন। শুক্রবার গুরুচরণ কলেজের অধ্যক্ষ ড. বিভাস দেব প্রয়াতের স্মৃতির প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

Related Articles

One Comment

  1. One of the best teachers I came across was Prof. Asitbaran Sen. It is sad to know his demise. I still, after 54 years, can visulize Prof Sen smiling and entering Hall 4 of Arun Chanda Science section in GC college and illustrating us Contact Process or Haber,s synthesis. Great teacher and a great person. My condolances to the family,wish they can endure the loss.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker