Barak UpdatesBreaking News

স্মরণ সভা করে শঙ্কর রায়কে শ্রদ্ধা গণসুরের
Ganasur pays rich tribute to Shankar Roy

২০ ফেব্রুয়ারি : শিলচরের বিশিষ্ট ব্যবসায়ী তথা সংস্কৃতি মনস্ক ব্যক্তিত্ব শঙ্কর রায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে গণসুর। বুধবার সন্ধ্যায় গণসুরের কার্যালয়ে এ উপলক্ষে এক শোকসভার আয়োজন করা হয়। বিভিন্ন বক্তা প্রয়াতের সমাজ দরদী মনোভাবের কথা উল্লেখ করে ফেলে আসা অতীতের নানা ঘটনার কথা তুলে ধরেন।

প্রথমে প্রয়াতের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। একে একে বক্তব্য রাখেন আশিস ভৌমিক, বিজয় খান, যশবন্ত রায়, বিধান চন্দ্র রায়, প্রদীপ দাস, গণসুরের সভাপতি গোরাচাঁদ রায়, সম্পাদক বিভাস রায় প্রমুখ। বক্তারা বলেন, খুব সহজে জীবনের সমস্ত অসুবিধাগুলো কাটিয়ে ওঠার ক্ষমতা ছিল শঙ্কর রায়ের। সেজন্য বাধাগুলো বড় সমস্যা তৈরি করতে পারেনি। নিজের জীবনে তিনি ছিলেন একজন সফল ব্যক্তি।

বক্তারা বলেছেন, চরিত্রের এই গুণাগুণের জন্য তিনি সবার অনুপ্রেরণার উৎস ছিলেন। বিশেষ করে তিনি সবাইকে সাহায্যের জন্য এগিয়ে যেতেন। নিজে শিল্পী ছিলেন না ঠিকই, কিন্তু শিল্পকে তুলে ধরার ক্ষেত্রে তাঁর জুড়ি মেলা ভার। শিলচরে যে কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন। নিজের হাতে গড়া শিলচর পলিটেকনিক এক্স স্টুডেন্ট ফোরামের সব অনুষ্ঠানে তিনি ঝাপিয়ে পড়তেন।

এমনকি একজন সার্ভেয়ার হিসেবে তাঁর পেশাগত জীবনের কথাও দু’একজন বক্তা বর্ণনা করেছেন। তাঁদের কথায়, শঙ্কর রায়ের মৃত্যু এক বিশাল শূন্যতার সৃষ্ট করেছে। তা সহজে পূরণ হবার নয়। এ দিন সভার কাজ পরিচালনা করেন গোরাচাঁদ রায়। এলাকার বহু মানুষ এই স্মরণসভায় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker