Barak UpdatesHappeningsBreaking News

শিলচরের নিষিদ্ধপল্লীতে ফের ডিএলএসএ-র ত্রাণ বিতরণ
DLSA again distributes relief materials at red light area in Silchar

ওয়েটুবরাক, ১২ জুন: আজ শনিবার আবারও কাছাড় জেলার ডিস্ট্রিক্ট লিগাল সার্ভিসেস অথরিটি (ডিএলএসএ)-র পক্ষ থেকে শিলচরের যৌনপল্লীতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় । আন্তর্জাতিক শিশুশ্রম বিরোধী দিবস উপলক্ষে ওই পল্লীতে বসবাসকারী শিশু সহ তাদের পরিবারের হাতে চাল, ডাল, আলু, সয়াবিন, ব্রেড, ডিম, বিস্কুট তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন প্যারা লিগাল ভলান্টিয়ার মিঠুন রায় ও আইনজীবী পৌলমী নাগ।

কোভিড মহামারীর দরুন শিলচরের যৌনকর্মীরা খাদ্যাভাবে অসহায় হয়ে পড়েছেন, এক রিট আবেদনে এই কথা জানতে পেরে গৌহাটি হাইকোর্ট শীঘ্রই বিহিত ব্যবস্থা নেওয়ার জন্য কাছাড় জেলা প্রশাসন ও ডিএলএসই-কে নির্দেশ দেয় । সেই নির্দেশ মেনেই আজ দ্বিতীয়বার নিষিদ্ধপল্লীতে সামগ্রী বিতরণ হল৷ এর আগে গত ২৯ মেও নিষিদ্ধপল্লিতে সরকারি ত্রাণ বিতরণ করা হয়েছিল৷

এছাড়া, সামগ্রী বিতরণের সময় সেরিব্রাল পলসিতে আক্রান্ত বছর সতেরোর এক বালককে দেখতে পায় ডিএলএসএ-র টিম৷ তাঁরা তার অভিভাবককে ডেকে সমস্ত তথ্য সংগ্রহ করেন ৷  সঙ্গে আসাম সরকার প্রদত্ত দীন দয়াল দিব্যাংগ পেনশন যোজনায় নাম অন্তর্ভুক্তির জন্য প্রয়াস শুরু করেন । এই যোজনায় নাম অন্তর্ভুক্ত হলে এই বালকটি মাসে এক হাজার টাকার পেনশন  পাবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker